ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

হাইকোর্টে ‘মাইকোর্ট’ ওয়েব পোর্টালের মাধ্যমে আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১১ ০৩:২৫:০৬ পিএম
হাইকোর্টে ‘মাইকোর্ট’ ওয়েব পোর্টালের মাধ্যমে আবেদন সুপ্রিম কোর্ট

ঢাকা: তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে বিচারকাজ চলমান থাকা হাইকোর্টের বেঞ্চগুলোতে  ‘মাইকোর্ট’ (mycourt) ওয়েব পোর্টালের মাধ্যমে আবেদন পাঠাতে বলা হয়েছে।

হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়। ৯ জুন জারি করা এ বিজ্ঞপ্তির অনুলিপি অ্যাটর্নি জেনারেল কার্যালয়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিসহ সংশ্লিষ্ট দফতরগুলোতে পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপযুক্ত বিষয়ে নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধকল্পে ও শারীরিক উপস্থিতি ব্যতিরেকে আদালত তথ্য প্রযুক্তি অধ্যাদেশ, ২০২০ এবং অত্র কোর্ট থেকে জারি করা প্র্যাকটিস ডাইরেকশন অনুসরণ করে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে বিচারকাজ পরিচালনার জন্য বাংলাদেশের প্রধান বিচারপতির গঠিত বেঞ্চগুলোতে নির্ধারিত অধিক্ষেত্রে ‘মাইকোর্ট’ (mycourt) ওয়েব পোর্টালের মাধ্যমে আবেদন করার জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জুন ১১, ২০২০
ইএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa