ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

আইন ও আদালত

সঙ্গীত শিল্পীর আইডি হ‌্যাকড, ইভান রিমা‌ন্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুন ৫, ২০২০
সঙ্গীত শিল্পীর আইডি হ‌্যাকড, ইভান রিমা‌ন্ডে

ঢাকা: হাসান আখতার মুহাম্মদ সিনা না‌মে এক সঙ্গীত শিল্পীর ফেসবুক অ‌্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক সুবিধা নেওয়া ও গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার মামুন আর রশিদ ওরফে ইভানকে এক‌দি‌নের রিমা‌ন্ডে পাঠি‌য়ে‌ছেন আদালত। 

শুক্রবার (০৫ জুন) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট তোফাজ্জল হো‌সেন এই রিমান্ড মঞ্জুর ক‌রেন।  

বৃহস্প‌তিবার (৩ জুন) ইভান‌কে আটক ক‌রেন র‌্যাব-২ এর এক‌টি দল।

এরপর তা‌র বিরু‌দ্ধে শে‌রেবাংলা নগর থানায় ডি‌জিটাল নিরাপত্তা আইনে দা‌য়ের করা মামলায় শুক্রবার সাত দি‌নের রিমান্ড আবেদন ক‌রে আদাল‌তে পাঠা‌নো হয়। শুনা‌নি শে‌ষে বিচারক তার এক‌দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রেন।  

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জাহিদ আহসান বাংলানিউজকে জানান, হাসান আখতার মুহাম্মদ সিনার (৩০) ভেরিফায়েড ফেসবুক অ‌্যাকাউন্ট গত বছর ১৫ আগস্ট হ‌্যাক ক‌রে মামুন আর রশিদ ইভান (১৯) নাম দি‌য়ে ব্যবহার করছে। এছাড়াও বিভিন্ন হ্যাকিং ও ট্রল গ্রুপের অ্যাডমিন হিসেবে এই আইডি ব্যবহৃত হচ্ছে মর্মে র‌্যাব-২ এর অধিনায়ক বরাবর গত ২০ মে আবেদন করেন হাসান আখতার। ওই অভিযোগের ভিত্তিতে র‌্যাব-২ এর গোয়েন্দা দল বৃহস্প‌তিবার ইভানকে আগারগাঁও থেকে আটক করেন। তার মোবাইল জব্দ করে হ্যাকড অ্যাকাউন্টটি লগ ইন অবস্থায় পাওয়া যায়।

র‌্যাব জানায়, প্রাথ‌মিক জিজ্ঞাসাবা‌দে অভিযোগের সত‌্যতা স্বীকার ক‌রে ইভান জানান, বিভিন্ন হ্যাকিং ও ট্রল গ্রুপের অ্যাডমিন হিসেবেও তিনি যুক্ত রয়েছেন।  

আটকের পর সঙ্গীত শিল্পী সিনা বাদী হ‌য়ে শে‌রে বাংলানগর থানায় ইভা‌নের বিরু‌দ্ধে ডি‌জিটাল নিরাপত্তা আইনে এক‌টি মামলা দা‌য়ের ক‌রেন।  

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জুন ০৫, ২০২০
কেআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa