ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

আইন ও আদালত

ইউনাইটেড হাসপাতালে আগুন: ৫ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জুন ৪, ২০২০
ইউনাইটেড হাসপাতালে আগুন: ৫ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন

ঢাকা: রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগে ইউনাইটেড হাসপাতা‌ল কর্তৃপ‌ক্ষের বিরু‌দ্ধে করা মামলার প্রতি‌বেদন আগামী ৫ জুলাই‌য়ের ম‌ধ্যে দা‌খিল করতে হ‌বে।

বৃহস্প‌তিবার (৪ জুন) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট আবু সু‌ফিয়ান মোহাম্মদ নোমান মামলার এজাহার গ্রহণ ক‌রে প্রতি‌বেদন দা‌খি‌লের এ দিন ধার্য ক‌রেন। পু‌লি‌শের অপরাধ, তথ‌্য ও প্রসি‌কিউশন বিভাগ থে‌কে এ তথ‌্য জানা গে‌ছে।

অগ্নিকাণ্ডে নিহত ভেরন অ্যান্থনি পলের মেয়ের জামাই রোনাল্ড রিকি গোমেজ মোটট বাদী হয়ে বুধবার (৩ জুন) রাতে গুলশান থানায় মামলাটি দায়ের করেন। মামলায় ইউনাই‌টেড হাসপাতা‌লের চেয়ারম্যান, এমডি এবং সিইও’সহ পুরো হাসপাতাল কর্তৃপক্ষকে আসা‌মি করা হ‌য়ে‌ছে।

মামলা দা‌য়ে‌রের পর গুলশান থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, তারা শিগগিরই বিষয়টি নিয়ে তদন্তে নামবেন।

মামলার এজাহারে বলা হয়, দুইবার করোনা টেস্ট নেগেটিভ আসার পরও তার স্বজনকে ইচ্ছা করা রাখা হয় আইসোলেশন ইউনিটে। চিকিৎসক ও প্রশাসকদের স্বেচ্ছাচারিতায় আরও কয়েকজন নন-কোভিড রোগীকে সেখানে রাখা হয়েছিল। অথচ তারা করোনা নেগেটিভ ছিলেন। তাই এ ঘটনায় পাঁচজন নিহতের পেছনে পুরো দায় ইউনাইটেড হাসপাতালের।

গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটের অগ্নিকাণ্ডে পাঁচ রোগী প্রাণ হারান। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে একটি অপমৃত্যুর মামলা দায়ের করে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ।  

অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করে ফায়ার সার্ভিস হাসপাতালের ত্রুটিপূর্ণ ও দুর্বল অগ্নিনির্বাপক ব্যবস্থার কথা গণমাধ্যমে জানায়।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জুন ০৪, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa