bangla news

না'গঞ্জ জেলা কারাগারে আক্রান্ত ৩৪, সুস্থ ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০২ ১০:৪৮:২৯ পিএম
জীবাণুনাশক ছিটানো হচ্ছে গাড়িতে

জীবাণুনাশক ছিটানো হচ্ছে গাড়িতে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা কারাগারে আক্রান্ত হওয়া ৩৪ কারারক্ষীর মধ্যে ১০ জন সুস্থ হয়েছেন। কিছুদিন আইসোলেশনে চিকিৎসা নেওয়ার পর তাদের পরপর দুইবার টেস্ট রিপোর্টে নেগেটিভ এসেছে।

মঙ্গলবার (২ জুন) বিকেলে বাংলানিউজকে এ তথ্য জানান জেলা সুপার সুভাষ কুমার ঘোষ। এ পর্যন্ত কারাগারের ১১৭ জন কারারক্ষীর নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ এসেছে।

তিনি জানান, আমাদের কারাগারের ৩৪ জন কারারক্ষী আক্রান্ত হয়েছিলেন। এরমধ্যে করোনা হাসপাতালে চিকিৎসা নিয়ে সাতজন ও আমাদের জেলের অভ্যন্তরে আইসোলেশনে থেকে তিনজন মোট ১০ জন সুস্থ হয়েছেন। তারা বিশ্রামে রয়েছেন এবং শিগগিরই কাজে যোগদান করবেন। এখনও আমাদের সব বন্দিরা সুস্থ আছেন এবং বাকি কারারক্ষীসহ স্টাফরা সুস্থ রয়েছেন। এখনও যে ২৪ জন আক্রান্ত আছেন তারাও সুস্থতার পথে রয়েছেন এবং তারা জেলা করোনা হাসপাতাল ও জেলের অভ্যন্তরে আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন।

তিনি জানান, এখনও আমরা বন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎ চালু করিনি, তবে বন্দিরা ফোনে নির্ধারিত সময় পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারছেন। ভেতরে আমাদের হ্যান্ড স্যানিটাইজার, হাত ধোয়া, মাস্ক ব্যবহারসহ সব ধরনের স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হয়েছে। আমাদের জেলা কারাগারের প্রবেশ পথে জীবাণুনাশক স্প্রে পয়েন্ট (ডিসইনফেকশন টানেল) স্থাপন করেছি। এ ছাড়া যেকোনো যানবাহন প্রবেশ করলে সেটিও জীবাণূনাশক করা হচ্ছে। কারাগারের সব কারারক্ষী, কারাবন্দিসহ সবার স্বাস্থ্য সুরক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক রয়েছি।

কারাগারে এখন বন্দি সংখ্যা প্রায় ১৭০০। এ ছাড়া কারাগারে কর্মরত প্রায় ৩০০ কারারক্ষীসহ কর্মকর্তা কর্মচারী রয়েছেন।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, জুন ২, ২০২০
ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-02 22:48:29