ঢাকা, সোমবার, ১০ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

আইন ও আদালত

হাইকোর্টে ৩ মামলায়ই রাশেদ চিশতীর জামিন বহাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জুন ২, ২০২০
হাইকোর্টে ৩ মামলায়ই রাশেদ চিশতীর জামিন বহাল

ঢাকা: ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমানে পদ্মা ব্যাংক) উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর তিন মামলায়ই জামিন বহাল রেখেছেন হাইকোর্ট।

কয়েকটি শর্ত দিয়ে তার জামিন বাতিলে দুদকের করা আবেদন নিষ্পত্তি করে মঙ্গলবার (০২ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আসামিপক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন, আইনজীবী শেখ বাহারুল ইসলাম ও কবির শাহরিয়ার বিপ্লব।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী শামসুন নাহার কনা।

দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। তিনি জানান, তিন মামলায় জামিন বহালের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করবে। এছাড়া আরেক মামলায় তার জামিন স্থগিত আছে।

একেএম আমিন উদ্দিন মানিক বলেন, দুদকের জামিন বাতিলের ফৌজদারি রিভিশন শুনানি শেষে পাসপোর্ট জমা দেওয়া, আদালতের অনুমতি ছাড়া বিদেশে না যাওয়া, পদ্মা ব্যাংকে প্রবেশ না করা, তদন্ত কার্যে হস্তক্ষেপ না করা ও পুনরায় জামিননামা দাখিলের শর্তে আদেশ সংশোধন করে এ জামিন দেওয়া হয়।

দুদকের করা সম্পদের তথ্য গোপনের মামলায় ১৫ মে, সম্পত্তি হস্তান্তরের মামলায় ১৮ মে এবং অর্থ আত্মসাতের অভিযোগের মামলায় ১৯ মে নিম্ন আদালত থেকে রাশেদুল জামিন পেয়েছিলেন বলে জানিয়েছেন আমিন উদ্দিন মানিক।

এসব জামিন আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করে দুনীতি দমন কমিশন (দুদক)।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জুন ০২, ২০২০
ইএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa