ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ন্যাশনাল ব্যাংকের ৬০ লাখ টাকা উদ্ধার, গ্রেফতার ৪জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জুন ২, ২০২০
ন্যাশনাল ব্যাংকের ৬০ লাখ টাকা উদ্ধার, গ্রেফতার ৪জন রিমান্ডে

ঢাকা: রাজধানীর কোতোয়ালি থানাধীন ন্যাশনাল ব্যাংকের ইসলামপুর শাখার ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৬০ লাখ টাকাসহ গ্রেফতার চারজন‌কে তিন‌দি‌নের রিমা‌ন্ডে পা‌ঠি‌য়ে‌ছেন আদালত।

মঙ্গলবার (২ জুন) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট আবু সু‌ফিয়ান মোহাম্মদ নোমান এ রিমান্ডের আ‌দেশ দেন।

রিমা‌ন্ডে যাওয়া ব‌্যক্তিরা হলেন- হান্নান ওরফে রবিন (৫০), মোহাম্মদ মোস্তফা (৫২), বাবুল মিয়া ওরফে কালা বাবুল (৫৫) ও মোছা. পারভীন (৩১)।

এর আগে সোমবার (১ জুন) দিনগত রাতে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর মঙ্গলবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক মনিরুল ইসলাম মৃধা। শুনানি শেষে তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আ‌গে ডিএমপির উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন জানান, ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৬০ লাখ টাকা উদ্ধার ও দু’টি বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়।

গত ১০ মে রাজধানীর পুরান ঢাকায় ন্যাশনাল ব্যাংকের বিভিন্ন শাখা থেকে উত্তোলন করে মতিঝিল প্রধান কার্যালয়ে নিয়ে যাওয়ার সময় ৮০ লাখ টাকাভর্তি একটি বস্তা খোয়া যায়। টাকা বহন করা গাড়িটি বাবুবাজার এলাকায় পৌঁছালে একটি টাকার বস্তা খোয়া যাওয়ার বিষয়টি টের পান গাড়িতে থাকা নিরাপত্তাকর্মীরা। এ ঘটনায় সে‌দিন রা‌তেই কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করে ন্যাশনাল ব্যাংক কর্তৃপক্ষ।

ওই অ‌ভি‌যো‌গের ভিত্তিতে গাড়ির দায়িত্বে থাকা ন্যাশনাল ব্যাংকের একজন নির্বাহী কর্মকর্তা, গাড়িচালক ও দু’জন নিরাপত্তাকর্মীকে হেফাজ‌তে নেয় পু‌লিশ। তবে প্রাথমিক তদন্তে তথ্যপ্রযুক্তি, সিসিটিভি ফুটেজ বিশ্লেষণে ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগ জানতে পারে, ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার বস্তাটি গাড়ি থেকে খোয়া যায়নি, ওই টাকা চুরি করা হয়েছে। শেষ পর্যন্ত বি‌ভিন্ন সি‌সি‌টিভি বি‌শ্লেষণ ক‌রে এ চারজন‌কে আটক ক‌রে ডি‌বি।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুন ০২, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad