bangla news

ভার্চ্যুয়াল হাইকোর্টে রাশেদ চিশতীর জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২০ ২:৫৩:৪৬ পিএম
রাশেদুল হক চিশতী

রাশেদুল হক চিশতী

ঢাকা: ১৫৯ কোটি টাকা অর্থ পাচারের অভিযোগের মামলায় ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমানে পদ্মা ব্যাংক) উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর জামিন ২৮ মে পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

যে মামলায় গতকাল মঙ্গলবার (১৯ মে) ঢাকার একটি আদালত তাকে জামিন দিয়েছিলেন। ওই জামিন আদেশের বিরুদ্ধে দুদকের আবেদনের শুনানি নিয়ে বুধবার (২০ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ ২৮ মে পর্যন্ত জামিন স্থগিত করেছেন।
 
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।
 
পরে খুরশীদ আলম খান বলেন, গত দু’দিনে মোট চার মামলায় রাশেদুল হক চিশতী ঢাকার আদালত থেকে জামিন পেয়েছিলেন। এরমধ্যে গতকাল ঢাকার বিশেষ জজ আদালত-৬ তাকে ১৫৯ কোটি টাকা অর্থ পাচারের মামলায় জামিন পান। এর বিরুদ্ধে দুদক হাইকোর্ট বিভাগে আবেদন করে। শুনানি শেষে আদালত ২৮ মে পর্যন্ত জামিন স্থগিত করেন। এছাড়া ওইদিন ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর জামিন আদেশ দাখিলের জন্য দুদককে নির্দেশ দেন।   

তিনি আরও জানান, ২০১৮ সালের ১০ এপ্রিল গুলশান থানায় মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, স্ত্রী রুজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ব্যাংকটির ফার্স্ট প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ এবং ব্যাংকটির গুলশান করপোরেট শাখার সাবেক ব্যবস্থাপক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ১৫৯ কোটি টাকা অর্থ আত্মসাতের অভিযোগে অর্থ পাচার প্রতিরোধ আইনের ৪ ধারায় মামলা করে দুদক।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ২০, ২০২০
ইএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-20 14:53:46