ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

ভার্চ্যুয়াল কোর্টেও জামিন পাননি মিজানুর চাকলাদার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, মে ১৯, ২০২০
ভার্চ্যুয়াল কোর্টেও জামিন পাননি মিজানুর চাকলাদার

ঢাকা: ভার্চ্যুয়াল কোর্টেও জামিন পাননি শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগের মামলার আসামি চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুর রহমান চাকলাদার।

মঙ্গলবার (১৯ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চ্যুয়াল কোর্টে এ বিষয়ে তার জামিনের ওপর শুনানি হয়।
 
আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও একেএম আমিন উদ্দিন মানিক।

আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো. একরামুল হক টুটুল।  
 
পরে আমিন উদ্দিন মানিক বলেন, ভার্চ্যুয়াল কোর্টেও জামিন পাননি ডিজিটাল জালিয়াতির মাধ্যমে হাজার কোটি টাকা আত্মসাতকারী সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুর রহমান চাকলাদার ওরফে দীপু চাকলাদার। ইতোপূর্বে গত বছরের ১৮ ডিসেম্বর তার এই চার মামলায় আলাদা  চার জামিনের আবেদন উপস্থাপন হয়নি মর্মে খারিজ করেছিলেন হাইকোর্ট।  
 
আমিন উদ্দিন আরও জানান, মঙ্গলবার একটি মামলায় জামিন শুনানি শেষে হাইকোর্ট তার মামলা নিয়মিত বেঞ্চে শুনানি করার জন্য বলেন। এসময় তার পক্ষের আইনজীবী জানান তারা আসামিপক্ষে চারটি মামলার জামিন আবেদন করেছেন, দু’টি আজকের কজ লিস্টে এসেছে, অন্য দু’টি আসেনি, তখন আদালত বলেন সবগুলো মামলাই নিয়মিত বেঞ্চে করেন।  
 
তিনি বলেন, ২০১৭ ও ২০১৮ সালের ২ বছরে চট্টগ্রাম কাস্টম হাউজের সাবেক দুই কর্মকর্তার ইউজার আইডি ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের ৩ হাজার ৭৭৭টি চালান অবৈধভাবে খালাস করা হয়েছে বলে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের তদন্তে উঠে এসেছে।
 
শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুর রহমান চাকলাদারকে (দীপু) আসামি করে গত বছরের ১৬ জানুয়ারি ঢাকার রমনা থানায় একটি মামলা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এই মামলায় সেদিনই মিজানুর রহমান চাকলাদারকে গ্রেফতার করে শুল্ক গোয়েন্দারা।
 
পরে তার বিরুদ্ধে আরো বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়বলে জানান আমিন উদ্দিন মানিক।  
 
বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, মে ১৯,২০২০
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa