ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঠিকাদার বাশার হত‌্যা, গ্রেফতার শফিক রিমান্ডে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মে ১৫, ২০২০
ঠিকাদার বাশার হত‌্যা, গ্রেফতার শফিক রিমান্ডে

ঢাকা: রাজধানীর খিলগাঁও এলাকাধীন গাড়ান এলাকায় আবুল বাশার তালুকদার (৩২) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যাকাণ্ডের অন্যতম হোতা শফিকুল ইসলাম শফিককে (২৫) দুইদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। 

শুক্রবার (১৫ মে) ঢাকার মেট্রোপলিটন ম‌্যাজিস্ট্রেট ইয়াসমিন আরা তার এ রিমান্ড মঞ্জুর করেন।  

এর আগে বৃহস্পতিবার (১৪ মে) দিনগত রাতে খিলগাঁও রেলগেট এলাকা থেকে তাকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

শফিকুল হত্যাকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলার এজাহারভুক্ত আসামি।

শুক্রবার তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আরসেল তালুকদার। শুনানি শেষে বিচারক দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।  

তাকে গ্রেফতারের পর র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার জানান, গত বুধবার (১৩ মে) রাতে আবুল বাশার তালুকদারকে কুপিয়ে খুন করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের ভাই উজ্জ্বল তালুকদার বাদী হয়ে খিলগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

চাঞ্চল্যকর এ ঘটনায় গোয়েন্দা নজরদারির ভিত্তিতে এজাহারনামীয় আসামি শফিকুল ইসলাম শফিককে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শফিক হত্যাকাণ্ডে নিজের সম্পৃক্ততা স্বীকার করেছেন। তার স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা একটি রামদা উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

আটক শফিককে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব জানায়, খিলগাঁও ও রামপুরা এলাকায় অবৈধ ইট, বালুর ব্যবসা এবং মাদকের ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে ওই এলাকার বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের মধ্যে দ্বন্দ্ব ছিল। নিহত আবুল বাশার তালুকদার খিলগাঁও ও রামপুরা থানা এলাকায় ইট, বালু সরবরাহের ঠিকাদারি করতেন।

ইট, বালুর ব্যবসার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে সাইফুল গ্রুপের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন আবুল বাশার গ্রুপ। এরই পরিপ্রেক্ষিত এ হত্যাকাণ্ড ঘটে।

এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত অন্য আসামিদের গ্রেফতারে চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান এএসপি সুজয় সরকার।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মে ১৫, ২০২০
কেআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।