ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ডিএসইর প‌রিচালক মিনহাজ ও রাষ্ট্রচিন্তার দিদারুল কারাগারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মে ৭, ২০২০
ডিএসইর প‌রিচালক মিনহাজ ও রাষ্ট্রচিন্তার দিদারুল কারাগারে

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে ঢাকা স্টক এক্সচে‌ঞ্জের (‌ডিএসই) প‌রিচালক মিনহাজ মান্নান ও সামাজিক সংগঠন রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ভূঁইয়াকে কারাগারে পাঠানো হয়েছে। 

বৃহস্প‌তিবার (০৭ মে) ঢাকার মেট্রোপ‌লিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাদের কারাগারে পাঠানোর এ আদেশ দেন।  

রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় র‌্যাব-৩ এর সদস‌্যরা বুধবার (৬ মে) এ দু’জনকে গ্রেফতার ক‌রে।

এরপর তাদের রমনা থানায় হস্তান্তর করা হয়।  

বৃহস্পতিবার দুপু‌রে তাদের সাতদিনের রিমান্ড আ‌বেদনসহ আদাল‌তে হা‌জির ক‌রেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপ-প‌রিদর্শক জাম‌শেদুল ইসলাম। অপর‌দি‌কে আসা‌মিপ‌ক্ষে জা‌মিন আ‌বেদন ক‌রেন। শুনা‌নি শে‌ষে বিচারক জা‌মিন আ‌বেদন নাকচ ক‌রে তা‌দের কারাগা‌রে পাঠান। একইস‌ঙ্গে রিমান্ড বিষ‌য়ে শুনা‌নির জন‌্য ছু‌টির পর দিন ধার্য ক‌রা হয়।

এর আগে একই মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে বুধবার কারাগা‌রে পাঠান অপর একজন বিচারক।  

র‌্যাব জানায়, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেশবিরোধী পোস্ট ও করোনার সময়ে ত্রাণ বিতরণ, সরকার গৃহীত অন্য ব্যবস্থা সম্পর্কে মিথ্যা তথ্য ও গুজব ছড়ানোর অভিযোগে এ চারজনকে আটক করা হয়।  

মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) জামশেদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় ১১ জনকে আসামি করা হয়েছে।  

মামলার বাকি সাত আসামি হলেন- প্রবাসী সাংবাদিক তাসনিম খলিল ও সাহেদ আলম, সায়ের জুলকারনাইন, আশিক ইমরান, ফিলিপ শুমাখার, স্বপন ওয়াহিদ, ব্লগার আসিফ মহিউদ্দীন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মে ০৭, ২০২০
কেআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।