ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কার্টু‌নিস্ট কি‌শোর ও লেখক মুশতাক কারাগা‌রে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, মে ৬, ২০২০
কার্টু‌নিস্ট কি‌শোর ও লেখক মুশতাক কারাগা‌রে

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে কারাগা‌রে পাঠা‌নো হ‌য়ে‌ছে। 

বুধবার (৬ মে) আসা‌মিপ‌ক্ষের করা জা‌মিন আবেদন নামঞ্জুর ক‌রে ঢাকার মে‌ট্রোপ‌লিটন মযামি‌জি‌স্ট্রেট বেগম মাহমুদা আক্তার তাদের কারাগা‌রে পাঠানোর আদে শ দেন।

মঙ্গলবার (৫ মে) রাজধানীর কাকরাইল থেকে কার্টুনিস্ট কিশোরকে ও লালমাটিয়া থেকে লেখক মুশতাককে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।



বুধবার (৬ মে) তাদের রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, র‌্যাব-৩ এর একটি দল সকালে ওই দু’জনকে রমনা থানায় হস্তান্তর করেছে।

এদিন দুপু‌রে তা‌দের ডি‌জিটাল নিরাপত্তা আইনেক গ্রেফতার দে‌খি‌য়ে আদাল‌তে হা‌জির ক‌রে কারাগারে রাখার আবেদন ক‌রেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপ-প‌রিদর্শক (এসআই) জাম‌শেদুল ইসলাম। অপর‌দি‌কে আসা‌মিপ‌ক্ষের আইনজীবীরা জা‌মিন আবেদন ক‌রেন। শুনা‌নি শে‌ষে বিচারক জা‌মিন আবেদন নাকচ ক‌রে তা‌দের কারাগা‌রে পাঠান।

র‌্যাবের শ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় ১১ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে গ্রেফতার করা হয়েছে দু’জনকে।

পু‌লিশ জানায়, কার্টুনিস্ট কিশোর তার ‘আমি কিশোর’ ফেসবুক অ্যাকাউন্টে দেশের করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন সমালোচনামূলক কার্টুন-পোস্টার পোস্ট করতেন। মুশতাক তার ফেসবুক অ্যাকাউন্টে কিশোরের সেসব পোস্টের কয়েকটি শেয়ার করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, মে ০৬, ২০২০
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।