ঢাকা, বৃহস্পতিবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

ক‌রোনা নি‌য়ে গুজব ছড়া‌নোয় আইনজীবী রিমা‌ন্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
ক‌রোনা নি‌য়ে গুজব ছড়া‌নোয় আইনজীবী রিমা‌ন্ডে

ঢাকা: করোনা ভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোয় আবু বকর সিদ্দীক নামে গ্রেফতার এক আইনজীবী‌কে এক‌দি‌নের রিমা‌ন্ডে নি‌য়ে জিজ্ঞাসাবা‌দের অনুম‌তি দি‌য়ে‌ছেন আদালত।

রোববার (০৫ এপ্রিল) তা‌কে আদাল‌তে হা‌জির করে ৫ দি‌নের রিমান্ড চাওয়া হয়। শুনা‌নি শে‌ষে ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট রা‌জেশ চৌধ‌ুরী এক‌দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রেন।

সিএমএম আদাল‌তে পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পু‌লি‌শের উপপরিদর্শক (এসআই) মেতো‌লেব হো‌সেন এই তথ‌্য জানান।

এর আগে শ‌নিবার (০৪ এপ্রিল) পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির সাইবার ইউনিটের একটি দল রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে ওই আইনজীবীকে আটক করে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বাংলানিউজকে জানান, সিআইডির একটি দল অত্যাধুনিক তথ্য ও প্রযুক্তির সহায়তায় অ্যাডভোকেট আবু বকর সিদ্দীকিকে আটক করে‌ছে।

সিআইডি জানায়, আটক আবু বকর সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ব্যাংক-এনজিওর ৬ মাসের লোনের কিস্তি স্থগিত’ শীর্ষক পোস্ট, ‘করুণার মাত্রা এতটাই ভয়াবহ যার জন্য আত্মহত্যা করতে বাধ্য হচ্ছে মানুষ’ সংক্রান্ত ভিডিও, ‘ইয়া রাব্বুল আলামিন উনাকে হেদায়েত সহ সুস্থ করে দিন। বিঃ দ্রঃ ওবায়দুল কাদের করুনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি’ সংক্রান্ত একাধিক ভিডিও এবং পুলিশের পুরাতন ছবি ব্যবহার করে বিভ্রান্তি ছড়ানোসহ একাধিক মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়ে দিয়েছেন। আট‌কের পর তার বিরু‌দ্ধে পল্টন থানায় ডি‌জিটাল নিরাপত্তা আই‌নে এক‌টি মামলা দা‌য়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
কেআই/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa