bangla news

‘ক‌রোনা গজব’ ব‌লে লিফ‌লেট ছড়া‌নো ৬ জ‌নের জা‌মিন

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৮:২৮:১৫ পিএম
ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত

ঢাকা: 'মুসলমানদের জন্য করোনা ভাইরাস কোনো আতঙ্কের কারণ নয়, বরং কাফিরদের প্রতি কঠিন আজাব-গজব' শিরোনামে বিভিন্ন লেখা সম্বলিত লিফলেট প্রচারকালে আটক ছয়জন জা‌মিন পে‌য়ে‌ছেন। 

রোববার তা‌দের জা‌মিন হ‌লেও মঙ্গলবার (৩১ মার্চ) আদালত সূ‌ত্রে তা জানা যায়। আটকদের না‌মে মামলা দা‌য়ে‌রের পর তা‌দের আদাল‌তে হা‌জির ক‌রে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগা‌রে রাখার আবেদন ক‌রেন তদন্ত কর্মকর্তা। অপর‌দি‌কে আসা‌মিপ‌ক্ষে জা‌মিন আবেদন করা হয়। শুনা‌নি শে‌ষে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তা‌দের জা‌মিন দেন। 

জামিন পাওয়া ছয়জন হলেন- আওকাত হোসাইন (৫৩), ফেরদাউস হাসান টিটু (২৫), তাওহিদুল ইসলাম (২৫), মুসলিম উদ্দিন (২৩), মফিজুল ইসলাম (২০) ও ফরিদ হোসেন (২০)।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে রমনা থানার ওসি ম‌নিরুল ইসলাম বাংলা‌নিউজ‌কে ব‌লেন, আটকদের বিরু‌দ্ধে দণ্ড‌বি‌ধির ২৬৯ ও ২৭০ ধারায় মামলা দা‌য়ের করে আদাল‌তে পাঠা‌নো হয়। আদালত তা‌দের জা‌মিন‌ দি‌য়ে‌ছেন। 

দণ্ড‌বি‌ধির ২৬৯ ধারায় অব‌হেলাজ‌নিত কার্য, যার দ্বারা জীবন বিপন্নকারী রোগ বিস্তা‌রের সম্ভাবনা র‌য়ে‌ছে এবং ২৭০ ধারায় বি‌দ্বেষপূর্ণ কাজ যার দ্বারা জীবন বিপন্নকারী রোগ সংক্রমণ বা বিস্তার লা‌ভের সম্ভাবনা র‌য়ে‌ছে, এমন অপরা‌ধের কথা বলা হ‌য়ে‌ছে। দু’টি ধারার প্রথম‌টির শা‌স্তি ৬ মাস ও দ্বিতীয়‌টির শা‌স্তি ২ বছ‌রের কারাদণ্ড। 

দু‌টি ধারাই জা‌মিন‌যোগ‌্য হওয়ায় আদালত জা‌মিন মঞ্জুর ক‌রে‌ছেন ব‌লে জানান রমনা ও শাহবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই নিজাম উদ্দিন। 

এর আগে ২৮ মার্চ সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে থেকে একজন ও মৌচাক মার্কেটের সামনে থেকে পাঁচজনকে আটক করা হয়।

এসময় প্রচারের জন্য ব্যবহৃত একটি ছোট পিকআপ ভ্যান ও বিপুল পরিমাণ লিফলেট জব্দ করে পুলিশ।

‘আল মাজলিসুল আযামীইউ লি-মুহাফাযতিল মাসজিদিল হারাম’ নামে প্রচার করা সংগঠনের ঠিকানা ছিল পবিত্র মাইয়্যিদুল আইয়দ শরীফ গেট, ৫/১, রাজারাগ শরীফ, ঢাকা ১২১৭।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
কেআই/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 20:28:15