ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দীপন হত‌্যা মামলার সাক্ষ‌্যগ্রহণ হয়‌নি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
দীপন হত‌্যা মামলার সাক্ষ‌্যগ্রহণ হয়‌নি ফয়সাল আরেফীন দীপন

ঢাকা: জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফীন দীপন হত্যা মামলায় সাক্ষগ্রহণ হয়‌নি।

বুধবার (২৫ মার্চ) ক‌রোনা ভাইরা‌সের জন‌্য সতর্কতা হি‌সে‌বে মামলার আসা‌মি‌দের আদাল‌তে হা‌জির করা হয়‌নি। তাই ঢাকার সন্ত্রাস বি‌রোধী বি‌শেষ ট্রাইব‌্যুনা‌লের বিচারক মো. মজিবুর রহমান পরবর্তী সাক্ষ‌্যগ্রহ‌ণের জন‌্য আগামী ২৯ এ‌প্রিল দিন ধার্য ক‌রেন।

 

গত ১ ডিসেম্বর এই মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। সেদিন মামলার বাদী ও দীপনের স্ত্রী রাজিয়া রহমান ও জব্দ তালিকার সাক্ষী আজিজ সুপার মার্কেট কো-অপারেটিভ মালিক সমিতির অফিস সহকারী আনোয়ার হোসেন আদালতে সাক্ষ্য দেন।   

সব‌শেষ গত ৪ মার্চ নিহ‌তের বোনসহ চারজন আদাল‌তে সাক্ষ‌্য দি‌য়ে‌ছেন। রাষ্ট্রপক্ষে মোট ২৬ সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।   

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ১৫ নভেম্বর সন্ত্রাসবিরোধী আইনে ঢাকার চিফ মে‌ট্রোপ‌লিটন ম্যাজিস্ট্রে‌ট আদালতে দীপন হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি দক্ষিণের সহকারী পুলিশ কমিশনার ফজলুর রহমান। অভিযোগপত্রে আটজনকে অভিযুক্ত ও ১১ জনকে অব্যাহতির সুপারিশ করা হয়।

এই মামলার আসামিরা হলেন- মইনুল হাসান শামীম, মো. আব্দুল সবুর, খাইরুল ইসলাম, মো. আবু সিদ্দিক সোহেল, মো. মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, মো. শেখ আব্দুল্লাহ, বাংলাদেশ সেনাবাহিনীর চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক এবং আকরাম হোসেন ওরফে হাসিব। এর মধ্যে মেজর সৈয়দ জিয়াউল হক এবং আকরাম হোসেন ওরফে হাসিব পলাতক।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
‌কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।