ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ইলিয়াস কাঞ্চনের মামলায় সময় নি‌লেন শাজাহান খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
ইলিয়াস কাঞ্চনের মামলায় সময় নি‌লেন শাজাহান খান

ঢাকা: শত কো‌টি টাকা দাবি করে নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের মামলায় জবাব দা‌খি‌লে সময় নি‌লেন সা‌বেক নৌপ‌রিবহনমন্ত্রী শাজাহান খান।

রোববার (২২ মার্চ) শাজাহান খা‌নের প‌ক্ষে আইনজীবী আব্দুর রহমান হাওলাদার জবাব দা‌খি‌লে সময় চান। ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য সময় আ‌বেদন মঞ্জুর করেন।

গত ১২ ফেব্রুয়ারি একই আদালতে এ মামলা দায়ের করেন ই‌লিয়াস কাঞ্চন।

মামলার আর্জিতে বলা হয়েছে, গত ৮ ডিসেম্বর ২০১৯ পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক অনুষ্ঠানে বলেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসাবটা আমি জনসম্মুখে তুলে ধরবো। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

শাহজাহান খানের এই বক্তব্যকে মিথ্যাচার দাবি করে তা প্রত্যাহারের জন্য ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। কিন্তু শাজাহান খান তার এ বক্তব্য প্রত্যাহার এবং ক্ষমা প্রার্থনা করেননি। কিন্তু শাজাহান খান ক্ষমা না চাওয়ায় বা তার বক্তব্যের সপক্ষে প্রমাণ পেশ করতে না পারায় এ মামলা দায়ের করা হয়।

মামলা দা‌য়ে‌রের পর‌দিন গ্রহণযোগ্যতার বিষয়ে শুনা‌নি শে‌ষে আদালত শাজাহান খা‌নের ব‌্যাখ‌্যা চে‌য়ে সমন জা‌রি ক‌রেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।