bangla news

ঢাকার নারী ও শিশু ট্রাইব্যুনাল-৭ এর বিচারককে তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১২ ৫:৫৩:০৮ পিএম
আদালত

আদালত

ঢাকা: ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহারকে তলব করেছেন আপিল বিভাগ। আপিল বিভাগের স্থগিতাদেশ থাকার পরও ধর্ষণ মামলার আসামিকে জামিন দেওয়ায় ঘটনায় ব্যাখ্যা দিতে আগামী ২ এপ্রিল তাকে তলব করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মার্চ) প্রধান বিচারপতির নেতৃত্বে আপিলবেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে এ মামলার আসামি বেসরকারি একটি টেলিভিশনের সাবেক অনুষ্ঠান ব্যবস্থাপক আসলাম সিকদারের জামিন বাতিল করা হয়েছে। তাকে দুই সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আদালতে তিনি বলেন, আপিল বিভাগের আদেশ থাকার পরও আসামিকে জামিন দেওয়া আদালত অবমাননার সামিল। এসময় আসামিপক্ষে আইনজীবী আব্দুল মান্নান মোহন উপস্থিত ছিলেন।

আইনজীবীরা জানান, ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর হাতিরঝিল থানায় ধর্ষণের অভিযোগে আসলাম সিকদারের বিরুদ্ধে মামলা হয়। এ মামলায় ওইদিনই আসামিকে গ্রেফতার করে পুলিশ। পরে ২০১৮ সালের ১৪ নভেম্বর অভিযোগপত্র দেওয়া হয় এবং ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি অভিযোগ গঠন করা হয়।

এরপর আবেদনের পরিপ্রেক্ষিতে গত বছরের ১৮ জুন তাকে হাইকোর্ট জামিন দেন। এ জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগের চেম্বার বিচারপতির কাছে আবেদন করে। ওই আবেদনে চেম্বার জজ আদালত ওই বছরের ২৫ জুন জামিন স্থগিত করেন। পরবর্তীতে এ স্থগিতাদেশ বাড়ানোর জন্য আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এ আবেদন বিচারাধীন। এ অবস্থায় গত ২ মার্চ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ আসামি আসলাম সিকদারকে জামিন দেন।

এ জামিনের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এ আবেদনের ওপর শুনানির বিষয়টি আদালতের নজরে আনেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বৃহস্পতিবার এ বিষয়ে আপিল বিভাগে শুনানি হয়। শুনানির সময় আদালত তাৎক্ষণিকভাবে মামলার নথি তলব করেন। এরপর বিশেষ বার্তাবাহকের মাধ্যমে নিম্ন আদালত থেকে মামলার নথি আনা হয়। নথি আসার পর তা পর্যালোচনা করেন আপিল বিভাগ আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
ইএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-12 17:53:08