ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাত মানবপাচার ট্রাইব্যুনালে বিচারক নিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, মার্চ ৮, ২০২০
সাত মানবপাচার ট্রাইব্যুনালে বিচারক নিয়োগ

ঢাকা: মানবপাচার রোধে সাত বিভাগে গঠিত মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে জেলা জজ পদমর্যাদার সাত বিচারককে নিয়োগ দিয়েছে সরকার।

রোববার (৮ মার্চ) আইন ও বিচার বিভাগ মানবপাচারের দ্রুত বিচারের জন্য এ বিচারক নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে। সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে রাজশাহী, খুলনা, রংপুর, সিলেট, চট্টগ্রাম, ঢাকা ও বরিশালের মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে বিচারক নিয়োগ দেওয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ মো. লিয়াকত আলী মোল্লাকে রাজশাহী, কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) এম এ আউয়ালকে খুলনা, কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মো. নূর ইসলামকে রংপুর, ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মো. সাইফুর রহমানকে সিলেটের মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক নিয়োগ দেওয়া হয়।

চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) জান্নাতুল ফেরদৌস চট্টগ্রামে, ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) কাজী আবদুল হান্নান ঢাকায় এবং ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মো. মঞ্জুরুল হোসেন বরিশালে নিয়োগ পেয়েছেন।

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক এস এম জিয়াউর রহমানকে চাঁদপুরের জেলা জজ নিয়োগ দেওয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে এসব আদালত কার্যক্রম শুরু করবে বলে জানিয়েছিলেন আইনমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, মার্চ ০৮, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।