bangla news

চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৮ ৩:৪৮:১০ পিএম
দণ্ডপ্রাপ্ত মাসুদ

দণ্ডপ্রাপ্ত মাসুদ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী সায়েমা খাতুন পলিকে (৩২) হত্যার দায়ে স্বামী মাসুদ রানা ওরফে মাসুদকে (৫০) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

রোববার (৮ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মাসুদ জেলার শিবগঞ্জ উপজেলার সত্রাজিৎপুর ইউনিয়নের ভাটাটোলা গ্রামের মৃত বাহার আলীর ছেলে। (বর্তমান সাং-শিবগঞ্জের নয়ালাভাঙ্গা ইউনিয়নের পশ্চিম চন্ডিপুর গ্রাম)। নিহত পলি নয়ালাভাঙ্গা ইউনিয়নের পশ্চিম চন্ডিপুর গ্রামের মৃত আলতাফ হোসেনের মেয়ে।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, পারিবারিক কলহের জেরে ২০১৭ সালের ৩০ ডিসেম্বর দিবাগত গভীর রাতে নিজ বসতবাড়িতে স্ত্রী পলিকে শ্বাসরোধে হত্যা করে তার স্বামী মাসুদ। এ ঘটনায় পলির মা সেতারা বেগম পরদিন ৩১ ডিসেম্বর শিবগঞ্জ থানায় মাসুদকে একমাত্র আসামি করে মামলা করেন। পরদিন ২০১৮ সালের ১ জানুয়ারি মাসুদকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ।

আদালতে মাসুদ হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। ২০১৮ সালের ২৩ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও শিবগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মাহতাব আলী মাসুদকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্যশিট দাখিল করেন।

১১ জনের সাক্ষ্যপ্রমাণ ও শুনানি শেষে রোববার আদালত মাসুদকে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করেন। আসামিপক্ষ আইনজীবী নিয়োগ না করায় স্টেট ডিফেন্স হিসেবে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট সাদরুল আমীন। 

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ০৮, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   যাবজ্জীবন চাঁপাইনবাবগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-08 15:48:10