ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

যাত্রাবাড়ী থানার ও‌সি-এসআইয়ের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২০
যাত্রাবাড়ী থানার ও‌সি-এসআইয়ের বিরুদ্ধে মামলা ছবি: প্রতীকী

ঢাকা: ধর্ষণচেষ্টা ও অপহরণের ঘটনায় মামলা না নেওয়া ও ঘুষ চাওয়ায় যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মাজহারুল ইসলাম কাজল ও উপ-পরিদর্শক (এসআই) ওসমান আলীসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৪ মার্চ) ঢাকার তৃতীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার মামলা‌টি গ্রহণ ক‌রেন। পরে তিনি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যা‌জি‌স্ট্রেট‌কে বিচার বিভাগীয় তদ‌ন্তের দেন।

 

মামলার আইনজীবী জা‌কির হোসেন বাংলা‌নিউজ‌কে ব‌লেন, দুই পু‌লিশ কর্মকর্তার বিরু‌দ্ধে দা‌য়ি‌ত্বে অব‌হেলা ও অপরা‌ধে সহ‌যো‌গিতা করার অ‌ভি‌যোগ আনা হ‌য়ে‌ছে।

মামলার আ‌র্জি থে‌কে জানা যায়, সো‌হেল ও মিরাজ আলীর বা‌ড়ি‌তে অ‌ভি‌যোগকারী গৃহবধূ (২৭) প‌রিবারসহ ভাড়া থাক‌তেন। গত ১৪ ফেব্রুয়া‌রি ওই গৃহবধূকে ঘ‌রে একা পে‌য়ে তারা ধর্ষণের চেষ্টা ক‌রেন। প‌রে ওই গৃহবধূ জোরপূর্বক বের হ‌য়ে এ‌সে চিৎকার কর‌লে প্রতি‌বে‌শীরা এ‌গি‌য়ে আ‌সেন। তখন আসা‌মিরা পালি‌য়ে যান। ধর্ষ‌ণে ব্যর্থ হ‌য়ে ওই নারীর স্বামীকে তারা আট‌কে রেখে মারধর ক‌রেন। এরপর তা‌দের দুই শিশু সন্তান‌কেও অপহরণ ক‌রে আট‌কে রা‌খেন। এ বিষয়ে যাত্রাবাড়ী থানায় অ‌ভি‌যোগ দি‌লে তারা দুই শিশু‌কে উদ্ধার ক‌রে ও অ‌ভিযুক্ত‌দের আটক ক‌রে।

বাদী‌নির অ‌ভি‌যোগ, পু‌লিশ মামলা নি‌তে এক লাখ টাকা দা‌বি ক‌রে, যার ম‌ধ্যে তিনি পাঁচ হাজার টাকা দেন। তবে বা‌কি টাকা না দেওয়ায় মামলা নেয়‌নি। তাই তি‌নি আদালতে এই মামলা দায়ের ক‌রেন।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, মার্চ ০৪, ২০২০
‌কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।