bangla news

জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে জিসানের সহযোগী শাকিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৮:৪৩:০৫ পিএম
র‌্যাবের হাতে আটক মাজহারুল ইসলাম ওরফে শাকিল (ফাইল ফটো)

র‌্যাবের হাতে আটক মাজহারুল ইসলাম ওরফে শাকিল (ফাইল ফটো)

ঢাকা: রিমান্ডে তিনদিন জিজ্ঞাসাবাদ শেষে আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ সন্ত্রাসী জিসানের অন্যতম সহযোগী মাজহারুল ইসলাম ওরফে শাকিলকে (৩৫) কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক মোর্শেদ আলম। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত (২৩ ফেব্রুয়ারি) অস্ত্র আইনে করা মামলায় শাকিলকে তিনদিনের রিমান্ডে পাঠান আদালত।

দেশে ক্যাসিনোবিরোধী অভিযানের কারণে আন্ডারওয়ার্ল্ডে অস্থিরতা তৈরি হয়। নতুন করে আন্ডারওয়ার্ল্ডের নিয়ন্ত্রণ নিতে চেয়েছিলেন শীর্ষ সন্ত্রাসী জিসান। সে লক্ষ্যে গত ১২ জানুয়ারি তার নির্দেশনা ও সহযোগিতায় দেশে আসেন অন্যতম সহযোগী মাজহারুল ইসলাম ওরফে শাকিল ওরফে শাকিল মাজহার।

এরপর শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোরে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে শাকিলকে গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল। এ সময় তার কাছ থেকে দু’টি বিদেশি পিস্তল, দু’টি ম্যাগজিন ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরে মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা করেন র‌্যাব-২ এর পুলিশ পরিদর্শক আব্দুল হামিদ খান।

মামলার এজাহারে বলা হয়, শাকিল মাজহার সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার লক্ষ্যে লাইসেন্স ব্যতিত অবৈধভাবে গোলাবারুদ নিজ হেফাজতে রেখে ১৮৭৮ সালের অস্ত্র আইনের (সংশোধন ২০০২) ১৯ (ক) ধারা মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ করেছেন। সেই মামলায়ই তিনদিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার তাকে কারাগারে পাঠানো হয়।

** শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী শাকিল রিমান্ডে

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
কেআই/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত ক্যাসিনোবিরোধী অভিযান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-27 20:43:05