ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মাদক মামলায় খালেদের বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
মাদক মামলায় খালেদের বিচার শুরু

ঢাকা: মাদক মামলায় ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা যুবলীগ ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণের ব‌হিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূইয়ার বিচার শুরু হ‌য়ে‌ছে।

বুধবার (২৬ ফেব্রুয়া‌রি) ঢাকার তৃতীয় অ‌তি‌রিক্ত মহানগর দায়রা জজ র‌বিউল আলম অ‌ভি‌যোগ গঠ‌নের মাধ্যমে বিচার শুরুর এই আ‌দেশ দেন। একইসঙ্গে এই মামলায় সাক্ষ্যগ্রহ‌ণের জন্য আগামী ১ এপ্রিল দিন ধার্য করা হ‌য়ে‌ছে।

গত ১০ ফেব্রুয়া‌রি মামলা‌টি বিচা‌রের জন্য এই আদাল‌তে পাঠান মহানগর দায়রা জজ কেএম ইমরুল কা‌য়েশ। সে‌দিনই অ‌ভি‌যোগ গঠ‌নের জন্য ২৬ ফেব্রুয়া‌রি দিন ধার্য করা হ‌য়ে‌ছিল।

সে অনুযায়ী বুধবার অ‌ভি‌যোগ গঠন শুনা‌নির জন্য খা‌লেদ‌কে আদাল‌তে হা‌জির করা হয়। এ সময় খা‌লেদ নি‌জে‌কে নি‌র্দোষ দা‌বি ক‌রেন।

গত বছরের ১৭ নভেম্বর এই মামলায় খা‌লে‌দের বিরু‌দ্ধে অভিযোগপত্র দাখিল করেন র‌্যাবের তদন্ত কর্মকর্তা। এরপর মামলাটি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে মহানগর দায়রা জজ আদালতে বদলি হয়ে আ‌সে।

ক্যা‌সিনোবি‌রোধী অ‌ভিযা‌নের শুরু‌তেই ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে গত বছর ১৮ সেপ্টেম্বর গুলশান থেকে ক্লাবের সভাপতি খালেদকে গ্রেপ্তার করে র‌্যাব। তার কাছ থেকে তিনটি আগ্নেয়াস্ত্র (এর মধ্যে একটি অবৈধ), গুলি এবং ইয়াবা জব্দ করা হয়। ক্যাসিনো থেকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৪২ জনকে আটক এবং ২৪ লাখ নগদ টাকা, বিদেশি মদ, ক্যাসিনো বোর্ড জব্দ করার পর খা‌লেদ‌কে গ্রেফতার করে।

এরপর ১৯ সেপ্টেম্বর তার নামে গুলশান ও মতিঝিল থানায় অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে মোট চারটি মামলা করা হয়। পরে গত ২১ অক্টোবর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে আরেকটি মামলা করে দুদক।  

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
কেআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।