bangla news

প্রতিবন্ধী নারীকে ধর্ষণের মামলায় আসামির বিরুদ্ধে পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ৮:১৭:১২ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকা: ট্রেনে কাটা পড়ে দুই হাত হারানো এক তরুণীকে ধর্ষণের মামলায় আসামি মো. সজীবের (২৫) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। 

রোববার (২৩ ফেব্রুয়ারি) ঢাকার তিন নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার মামলার অভিযোগপত্র গ্রহণ করে এই পরোয়ানা জারি করেন।

২০১৮ সালের ২২ মে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে ঢাকার  খিলগাঁও থানায় মামলা দায়ের করেন ওই তরুণী। ওই তরুণীর বাড়ি কিশোরগঞ্জ জেলায়। তিনি রাজধানীর খিলগাঁও এলাকার একটি বাড়িতে থাকতেন।

মামলার এজাহারে বলা হয়, ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে আসামির সঙ্গে ভুক্তভোগী নারীর সম্পর্ক গড়ে ওঠে। সেই সম্পর্কের জেরে গত বছর ২০ মে তাকে নিজ বাসায় নিয়ে ইচ্ছার বিরুদ্ধে একাধিকবার ধর্ষণ করে। ধর্ষণের ফলে সম্পর্কের জেরে একটি সন্তানও তার গর্ভে আসে। পরে জোরপূর্বক ওষুধ খাইয়ে সেই সন্তান নষ্ট করেন।

বাদীপক্ষের আইনজীবী এম কাউসার আহমেদ জানান, ২০ বছর বয়সী ওই তরুণী বিয়ের জন্য চাপ দিলে আসামি তাকে মেরে ফেলার হুমকি দেন। ধর্ষণ ও গর্ভের সন্তান নষ্টের বিষয়টি অভিযোগপত্রেও এসেছে।  

এই আইনজীবী আরও বলেন, আমি ভুক্তভোগীকে সঙ্গে নিয়ে গত বছর বিষয়টি মীমাংসার জন্য আসামির গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার সদর থানার নাতিরপুরের বস্তিতে যাই। তখন আসামি সজীব সম্পর্কের বিষয়টি অস্বীকার করেন এবং আমাদের হুমকি দিতে থাকেন।  

মামলাটি তদন্তের পর খিলগাঁও থানার তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক রুশদ হাসান গত ২৬ নভেম্বর অভিযোগত্র দাখিল করেন। সেই অভিযোগপত্র গ্রহণ করে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হলো। 

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
কেআই/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-23 20:17:12