bangla news

আড়াইহাজারে যুবলীগ নেতাসহ ৫ জনের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২১ ৬:৪৯:০৭ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারের মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে যুবলীগ নেতাসহ ৫ জনকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দিনব্যাপী সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেনের নেতৃত্বে মেঘনা নদীতে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করার সময় একটি ড্রেজার ও একটি ভলগেট জব্দ করা হয়। ঘটনার সময় আড়াইহাজার কালাপাহাড়িয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবদুস সাত্তার আটক করা ড্রেজার ম্যাজিস্ট্রেটের কাছে থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এই অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন জানান, দীর্ঘদিন ধরে আড়াইহাজার, সোনারগাঁ ও কুমিল্লা এলাকাতে মেঘনা থানার চালিভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান লতিফ ও আড়াইহাজারের যুবলীগ নেতা সাত্তারসহ বেশ কিছু প্রভাবশালী অধৈবভাবে বালু উত্তোলন করে আসছিল।

এতে আড়াইহাজারের কমলাপুর, ডেঙ্গুরকান্দী, সায়েদাবাদ, খাগকান্দা দক্ষিণ নয়াপাড়া এলাকা বিলিন হতে চলছে। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ, খাগকান্দা  নৌপুলিশ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় বালু ব্যবসায়ী নোয়াখালীর দুলালের ছেলে নবী হোসেন (২০), আড়াইহাজারের বিবির কান্দীর জামালের ছেলে কামাল (৩০), চট্টগ্রামের বাতেনের ছেলে আজিজ (৪০) ও একই এলাকার বাতেনের ছেলে মোহাম্মদ আলীকে আটক করা হয়। আটকদের ৪ জনের প্রত্যেককে এক মাসের করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার জানান, দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করছিল। যা আমরা উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত আমি নিজে থেকে এই অভিযান চালাই। এতে মেঘনা ভাঙন থেকে আমার উপজেলার অনেক গুলো গ্রাম রক্ষা পাবে।

তিনি আরও বলেন, এই অভিযানের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটকে এলাকার হাজার শত শত লোক উপস্থিত থেকে সাধুবাদ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   নারায়ণগঞ্জ কারাদণ্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-21 06:49:07