bangla news

চট্টগ্রাম বিএনপির তিন নেতার মামলা হাইকোর্টে স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২০ ৭:৪২:২৬ পিএম
হাইকোর্ট/ফাইল ফটো

হাইকোর্ট/ফাইল ফটো

ঢাকা: ২০১৫ সালে চট্টগ্রামের কোতোয়ালি থানায় সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে করা সন্ত্রাসবিরোধী আইনের মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

এ মামলার অভিযোগ গঠনের বিরুদ্ধে ওই তিনজনের করা আপিল শুনানির জন্য গ্রহণ করে বিচারপতি বিচারপতি মো. রইস উদ্দিন ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

জাফরুল ইসলাম চৌধুরী ছাড়া অন্যরা হলেন, চট্টগ্রাম নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি জানান, ২০১৪ সালে জাতীয় নির্বাচনের এক বছর বর্ষপূর্তিতে ২০১৫ সালে চট্টগ্রামের কাজীর দেউড়ি-সংলগ্ন নাসিমন ভবনের সামনে সমাবেশ ডেকেছিল ২০দলীয় জোট। ওইদিন সভা চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষের অভিযোগে এ মামলা করা হয়। পরে এ মামলায় পুলিশ আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

আদালত এ মামলায় অভিযোগ গঠনের পর এ তিনজন হাইকোর্টে আপিল করেন। শুনানি শেষে আদালত আপিল শুনানির জন্য গ্রহণ করে মামলার কার‌্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
ইএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-20 19:42:26