bangla news

৩৯তম (বিশেষ) বিসিএসে বাদপড়া ৩৮ জনকে নিয়োগে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৭ ৬:০৮:০০ পিএম
সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট

ঢাকা: ৩৯তম (বিশেষ) বিসিএসে সুপারিশকৃত বাদপড়া ৩৮ জন প্রার্থীকে কেন নিয়োগ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

পৃথক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি এফ আর এম নাজমুল আহ‍াসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ সোমবার (১৭ ফেব্রুয়ারি) এ রুল জারি করেন।  

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া।

পরে মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, ৩৯তম বিসিএস (বিশেষ) এ পিএসসি সর্বমোট চার হাজার ৭৯২ জন প্রার্থীকে সুপারিশ করে। কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয় গত বছরের ১৮ নভেম্বর, ৮ ডিসেম্বর এবং চলতি বছরের ২০ জানুয়ারি প্রজ্ঞাপনের মাধ্যমে চার হাজার ৬২৯ জন প্রার্থীকে সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ দিলেও রিট আবেদনকারী ৩৮ জনকে অদ্যবধি নিয়োগ দেননি।

এ কারণে ওই প্রজ্ঞাপন চ্যালেঞ্জ এবং একইসঙ্গে সুপারিশকৃতদের সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগের প্রার্থনা করে তারা দুটি রিট করেন। আদালত রিটের প্রাথমিক শুনানি নিয়ে রুল জারি করেছেন বলে জানান ছিদ্দিক উল্লাহ মিয়া।

২০১৮ সালের ৮ এপ্রিল বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে চার হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০ 
ইএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বিসিএস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-17 18:08:00