bangla news

ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করায় ভৈরবে কথিত পীর কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৯:৩৮:৩৯ পিএম
আদালত প্রাঙ্গণে আবুল বাশার আল কাদরী, ছবি: বাংলানিউজ

আদালত প্রাঙ্গণে আবুল বাশার আল কাদরী, ছবি: বাংলানিউজ

কিশোরগঞ্জ: পবিত্র কাবা, মদিনা শরিফ, হজ ও ওমরাহ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায় কিশোরগঞ্জের ভৈরবে আবুল বাশার আল কাদরী নামে কথিত এক পীরকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. হাবিবুল্লাহ জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন আবুল বাশার আল কাদরী।

জানা যায়, ভৈরবের উমানাথপুরের গুলে মদিনা দরবার শরীফের কথিত পীর আবুল বাশার আল কাদরী পবিত্র কাবা ও মদিনা শরীফ, হজ ও ওমরা সম্পর্কে সম্প্রতি আপত্তিকর বক্তব্য দেন। পরে পীরের এ বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর প্রতিবাদে ভৈরবে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন।

এরপর ধর্মীয় মূল্যবোধে আঘাতের অভিযোগ এনে গত ১২ জানুয়ারি কথিত পীর আবুল বাশার আল কাদরীর বিরুদ্ধে কিশোরগঞ্জের আইনজীবী আমিনুল ইসলাম ভৈরব থানায় একটি মামলা দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে গত ১৮ জানুয়ারি তিনি হাইকোর্টে জামিনের আবেদন করলে হাইকোর্টের একটি বেঞ্চ চার সপ্তাহের জামিন মঞ্জুর করে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-16 21:38:39