bangla news

ডিএসসিসির ৩১ নম্বর ওয়ার্ডের ফলাফলে স্থগিতাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৬:২৩:১৮ পিএম
হাইকোর্ট/ফাইল ফটো

হাইকোর্ট/ফাইল ফটো

ঢাকা: সদ্য সমাপ্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ৩১ নম্বর ওয়ার্ডের ফলাফলের কার‌্যক্রম দুই মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

এক প্রার্থীর করা রিটের শুনানি নিয়ে রোববার (১৬ ফেব্রুয়ারি) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর উস সাদিক।

পরে মনজিল মোরসেদ বলেন, নির্বাচন সম্পন্নের পর প্রিজাইডিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে জুবায়েদ আদেলকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। পরবর্তীকালে ওই ভোটের ফলাফল পরিবর্তন করে কমিশনের যুগ্ম-সচিব মো. আব্দুল বাতেন নতুন ফলাফলের তালিকা প্রকাশ করলে গেজেট প্রকাশ আটকে যায়।

যদিও ঢাকা দক্ষিণ সিটির সব নির্বাচনী ফলাফল ৪ ফেব্রুয়ারি প্রকাশ করা হয়।

পরে কাউন্সিলর প্রার্থী জুবায়েদ আদেল কেন্দ্রে ঘোষিত ফলাফল অনুসারে গেজেট প্রকাশের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন। শুনানি শেষে আদালত রুল জারি করেন। একইসঙ্গে ওই ওয়ার্ডের ফলাফলের কার‌্যক্রমের ওপর দুই মাসের স্থগিতাদেশ দেন বলে জানান মনজিল মোরসেদ।

রিটের বিবাদীরা হলেন প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিবসহ সংশ্লিষ্ট নয়জন।  

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
ইএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-16 18:23:18