bangla news

হুইপের মামলায় পুলিশ পরিদর্শকের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ২:৫২:৪১ পিএম
মাহমুদ সাইফুল আমিন

মাহমুদ সাইফুল আমিন

ঢাকা: ডিজিটাল সিকিউরিটি আইনে জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর করা মামলায় জামিন পেয়েছেন পুলিশ পরিদর্শক মাহমুদ সাইফুল আমিন।

রোববার (১৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস-শামস জগলুল হোসেন আদালত তার জামিন মঞ্জুর করেন।

ক্লাবে জুয়ার আসর থেকে ১৮০ কোটি টাকা আয় করেন হুইপ শামসুল হক- এমন অভিযোগ এনে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন ওই পুলিশ কর্মকর্তা। পরে হুইপ শামসুল হক সম্মানহানির অভিযোগ এনে সাইবার ট্রাইব্যুনালে ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সেই মামলায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ঘটনার সত্যতা পেয়েছেন মর্মে প্রতিবেদন দেন। সেই প্রতিবেদন গ্রহণ করে বুধবার (১২ ফেব্রুয়ারি) ট্রাইব্যুনাল পুলিশ পরিদর্শক সাইফুলের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন। সেই পরোয়ানার পরিপ্রেক্ষিতে রোবাবার ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিন চান ওই পুলিশ কর্মকর্তা। শুনানি শেষে ট্রাইব্যুনাল ৫০০ টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

হুইপ শামসুল হক চৌধুরী চট্টগ্রাম আবাহনী ক্লাবের মহাসচিব। গত বছর ২০ সেপ্টেম্বর ফেসবুকে সাইফুল আমিন লিখেন, জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী জুয়ার আসর থেকে ১৮০ কোটি টাকা আয় করেছেন। তার এ পোস্টে সম্মানহানির অভিযোগ এনে ২৫ সেপ্টেম্বর ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(১)ক, ২৫ (২), ৩১(১)(২) ধারায় মামলা দায়ের করেন হুইপ শামসুল হক।  

আদালত পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে তদন্ত করে ৩০ অক্টোবরের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন।

সাইফুল আমিন এক সময় চট্টগ্রামের হালিশহর থানা, চট্টগ্রাম মহানগর আদালতের হাজতখানাসহ বিভিন্ন থানায় কর্মরত ছিলেন। এদিকে মামলা দায়েরের আগেই ২৪ সেপ্টেম্বর পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শকের (এআইজি-পার্সোনাল ম্যানেজমেন্ট-২) পক্ষে এআইজি (পিআইও-১) আনোয়ার হোসেন খান স্বাক্ষরিত এক চিঠিতে মাহমুদ সাইফুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্তকালীন তিনি রংপুর রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত থাকবেন এবং প্রচলিত বিধি মোতাবেক খোরাকি ভাতা পাবেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
কেআই/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-16 14:52:41