ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ায় হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
কুষ্টিয়ায় হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন 

কুষ্টিয়া: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানায় দায়ের করা ব্যবসায়ী হাবিল ব্যাপারীকে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ঝিনাইদহ জেলার সদর উপজেলার কুলবাড়ীয়া এলাকার মহিউদ্দিন মিয়ার ছেলে রবিউল ইসলাম (৩৯), মৃত জয়নাল আবেদীনের ছেলে গোলাম সরোয়ার (৪০) ও কোটচাঁদপুর এলাকার আনিছুজ্জামান (৫৪)।

রায় ঘোষণার সময় সরোয়ার ও আনিছুজ্জামান আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৫ অক্টোবর সকাল সাড়ে ৬টায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানাধীন কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের পাশের ডোবা (শান্তিডাঙ্গা এলাকা) থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ইবি থানার উপ পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২৭ এপ্রিল আদালতে চার্জশিট দেয় পুলিশ। সেখানে হত্যার মোটিভ সম্পর্কে উল্লেখ করা হয়, আসামি আনিসুজ্জামান আনিছ, রবিউল ইসলাম ও গোলাম সরোয়ার সরু জামালপুর জেলার বাসিন্দা বাদাম ব্যবসায়ী হবিল ব্যাপারীর এক লাখ ৫৪ হাজার টাকা মূল্যের বাদাম আত্মসাতের জন্য পূর্ব পরিকল্পিতভাবে তাকে হত্যা করে।  

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী এর সত্যতা নিশ্চিত করে বলেন, কুষ্টিয়া ইবি থানায় এ হত্যা মামলাটিতে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীন কারাদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দেন আদালত।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০/আপডেট ১৫৪৩ ঘণ্টা
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।