ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিলের রায় বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিলের রায় বহাল

ঢাকা: একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আবদুস সালামের অর্থপাচারের মামলা বাতিল ঘোষণা করে হাইকোর্টের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দুদকের করা লিভ টু আপিল সোমবার (১০ ফেব্রুয়ারি) খারিজ করে দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারপতির বেঞ্চ।

আদালতে আবদুস সালামের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এম মোয়াজ্জাম হোসেন।

দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান বলেন, ২১ নভেম্বর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ অর্থ পাচার মামলাটি বাতিল করে রায় দিয়েছিলেন। এর বিরুদ্ধে দুদক আপিল বিভাগে লিভ টু আপিল করে, যা সোমবার আপিল বিভাগ খারিজ করে দিয়েছেন। ফলে হাইকোর্টের দেওয়া রায় বহাল থাকলো।

গত ৭ নভেম্বর খুরশীদ আলম খান জানিয়েছিলেন, মামলাটি বাতিল চেয়ে আবদুস সালাম হাইকোর্টে আবেদন করেছিলেন। এরপর আদালত রুল জারি করে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়েছিলেন। এ অবস্থায় ৭ নভেম্বর রুল শুনানি শেষে রায়ের জন্য সিএভি রেখেছেন হাইকোর্ট।

২০১৫ সালের ১৩ এপ্রিল দুদকের উপ-পরিচালক সামছুল আলম বাদী হয়ে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন। মামলার অন্য আসামিরা হলেন- সালামের ভাই আফতাবুল আলম ও ইটিভির সাবেক জ্যেষ্ঠ ব্যবস্থাপক ফজলুর রহমান শিকদার।  

আসামিদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে বৈদেশিক মুদ্রা ক্রয়, সংরক্ষণ ও পাচারের অভিযোগ আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।