bangla news

মাধবপুরে মা হত্যায় ছেলের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১০ ৩:১২:৪১ পিএম
যাবজ্জীবন। ছবি প্রতীকী

যাবজ্জীবন। ছবি প্রতীকী

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুর উপজেলায় মাকে হত্যার দায়ে দীপু সরকার নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে এ আদেশ দেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজা। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন। 

দণ্ডপ্রাপ্ত দীপু উপজেলার এখতিয়ারপুর নোয়াহাটি এলাকার রাজমোহন গোস্বামীর ছেলে। আদালতের মুন্সী রিপন আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৪ সালের ১৫ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে দীপু তার মা রসনা বালা সরকারের কাছে ভাত চান। ভাত না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে তিনি লাঠি দিয়ে মায়ের মাথায় আঘাত করেন। এতে গুরুতর আহত হন রসনা বালা। পরে স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে ভর্তি করেন। ওইদিন রাতেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় রসনা বালা পালের।

ঘটনার পরদিন নিহতের স্বামী (দীপুর বাবা) রাজমোহন গোস্বামী ছেলেকে আসামি করে মাধবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ১৬ জুলাই দীপুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মাধবপুর থানার তৎকালীন উপ পরিদর্শক (এসআই) শ্যামল চন্দ্র পাল।

মামলার দীর্ঘ ১৬ বছর পর স্বাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে রায় দেন আদালত। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট সালেহ আহমেদ।

বাংলাদেশ সময়: ১৫০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   হবিগঞ্জ যাবজ্জীবন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-10 15:12:41