bangla news

লক্ষ্মীপুরে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১০ ১:৫৭:২৭ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় এক কিশোরী ধর্ষণ মামলায় আব্দুর রহিম নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও হেলাল নামে অপর আসামিকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ কোর্টের স্পেশাল সরকারি কৌঁসুলি (পিপি) আবুল বাশার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১০ অক্টোবরে বিয়ের প্রলোভনে কমলনগরের হাজিরহাট এলাকার মেঘনা সিনেমা হলে নিয়ে কিশোরীকে ধর্ষণ করা হয়। পরের দিন বিকেলে কিশোরীর ভাই বাদী হয়ে কমলনগর থানায় ধর্ষণ মামলা করেন।

মামলায় স্থানীয় চর মার্টিন এলাকার বাসিন্দা রফিক উল্লাহর ছেলে আব্দুর রহিম, আবু তাহেরের ছেলে হেলাল ও সন্তোষ প্রকাশের ছেলে শ্যাম সুন্দরকে আসামি করা হয়। পরে পুলিশের অভিযোগ দাখিল ও সাক্ষীদের স্বাক্ষ্যগ্রহণ শেষে দোষী সাব্যস্ত হওয়ায় আদালত আসামি আব্দুর রহিমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও হেলালকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে যাবজ্জীবন সাজার আদেশপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা ও অপরজনকে পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে প্রত্যেকের আরও এক মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেন। এ মামলায় আসামি শ্যাম সুন্দর নির্দোষ প্রমাণিত হওয়ায় তিনি খালাস পেয়েছেন।

রায়ের সময় মামলার প্রধান আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
এসআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ধর্ষণ যাবজ্জীবন লক্ষ্মীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-10 13:57:27