ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সভাপতি-সম্পাদকসহ ছাত্রদল নেতাকর্মীদের আগাম জামিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২০
সভাপতি-সম্পাদকসহ ছাত্রদল নেতাকর্মীদের আগাম জামিন

ঢাকা: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের পরের দিন বিএনপির ডাকা হরতালে ভাঙচুরের অভিযোগের মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯৯ জন নেতাকর্মীকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন।

আদালতে ছাত্রদল নেতাদের পক্ষে আইনজীবী ছিলেন সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।

গত ০১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে ওই নির্বাচন বাতিলের দাবিতে গত ২ ফেব্রুয়ারি সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি।

হরতালের দিন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সিএনজি অটোরিকশা ভাঙচুরের অভিযোগে গত ৩ ফেব্রুয়ারি রাজধানীর শাহবাগ থানায় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মো. রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব মো. আমান উল্লাহসহ ১২০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয়ের আরও ৬০ বা ৭০ জনের বিরুদ্ধে মামলা করা হয়। এ মামলায় ছাত্রদল নেতারা হাইকোর্টে হাজির হয়ে জামিনের আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
ইএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।