ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় দুই যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
কুষ্টিয়ায় অস্ত্র মামলায় দুই যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়া: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার একটি অস্ত্র মামলায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (০৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সদর উপজেলার শিবপুর গ্রামের বাবলু হোসেনের ছেলে শিপন (২৮) ও মৃত ইদ্রিস আলীর ছেলে রফিকুল আলম ওরফে বাদশা (৪০)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৭ অক্টোবর রাত সাড়ে ১১টায় একটি হত্যা মামলায় জড়িত সন্দেহে শিপন ও রফিকুল আলমকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তাদের স্বীকারোক্তি এবং দেখানো মতে ইবি থানাধীন শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বর থেকে মাটিতে পুঁতে রাখা একটি বিদেশি পিস্তলসহ ৪ রাউন্ড গুলিভর্তি অস্ত্র উদ্ধার করে র‌্যাব-১২, সিপিসি-১এ অভিযানিক দল। এ ঘটনায় র‌্যাব-১২, সিপিসি-১ এর জেসিও ডিএডি আলী আনছার বাদী হয়ে কুষ্টিয়া ইবি থানায় গ্রেফতার আসামি শিপন ও রফিকুল আলমের বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইনের দণ্ডবিধির ১৯-এ ধারায় অভিযোগ এনে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ০১ নভেম্বরে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী সত্যতা নিশ্চিত করে বলেন, কুষ্টিয়া ইবি থানার অস্ত্র মামলাটিতে আসামি শিপন ও রফিকুল আলম বাদশার বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।