ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে কটূক্তি, ইউপি চেয়ারম্যানকে তলব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে কটূক্তি, ইউপি চেয়ারম্যানকে তলব

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে দায়ের করা মানহানির মামলায় ফরিদপুরের আলফাডাঙ্গার গোপালপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইনামুল হাসানকে তলব করেছেন আদালত।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালতে রাজধানীর সেন্ট্রাল ‘ল’ কলেজের আইনের ছাত্র এবং বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের উপ-প্রচার সম্পাদক সৈয়দ রিয়াদ মিয়া মামলাটি দায়ের করেন। বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ২৬ ফেব্রুয়ারি আসামি ইনামুল হাসানকে আদালতে হাজির হতে বলেছেন আদালত।

মামলায় বাদীপক্ষে আইনজীবী মোস্তফা কামাল, মবিনুল ইসলাম, প্রিয়লাল সাহা, সৈয়দা ফরিদা ইয়াসমিন জেসি, সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান, জাহিদুর রহমান ও সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরন মামলাটি পরিচালনা করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ৮ জানুয়ারি ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার গোপালপুর ইউনিয়নের পাড়াগ্রাম বাজার মোড়ে এক অনুষ্ঠানে চেয়ারম্যান ইনামুল হাসান সেখানে উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতায় এসেছেন, তখন ন্যায় কোথায় ছিল? বঙ্গবন্ধুর আদর্শ কোথায় ছিল? শেখ মুজিবুর রহমান তো পাকিস্তান ভাঙছে, দুই পাকিস্তান এক থাকলে দেশ আরও সুন্দর হইত। তারে (বঙ্গবন্ধু) নিয়ে লাফালাফির কী আছে?

‘তার (আসামির) বাপ রাজাকার হয়েছে তাতে কী হয়েছে, তোদের শেখ হাসিনা কি তাই বইলা আমার চেয়ারম্যান হওয়া ঠেকাইতে পারছে?’ মর্মে বক্তব্য উপস্থাপন করেন। যা একটি দৈনিক এবং দু’টি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
কে‌আই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।