ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

শাহবাগে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ: প্রতিবেদন ১৫ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
শাহবাগে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ: প্রতিবেদন ১৫ মার্চ

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের সঙ্গে রাজধানীর শাহবাগে পুলিশের সংঘর্ষের ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ১৫ মার্চ ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে শাহবাগ থানা পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মেট্রোপ‌লিটন ম্যা‌জিস্ট্রেট সারাফুজ্জামান আনছারী প্রতিবেদন দা‌খি‌লের জন্য নতুন এদিন ধার্য করেন।

২০১৭ সালের ২০ জুলাই শাহবাগে ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। তখন শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হন। টিয়ারশেলের আঘাতে চোখ হারান তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর।

এ ঘটনায় ২১ জুলাই পুলিশের দায়িত্ব পালনে বাধা, পুলিশকে লক্ষ্য করে হামলা, হত্যাচেষ্টা ও সন্ত্রাসী কার্যক্রম চালানোর অভিযোগে অজ্ঞাত ১২০০ জনকে আসামি করে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মাজহার বাদী হয়ে মামলাটি করেন।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
কেআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।