bangla news

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৩ ৪:২৩:২৬ পিএম
যাবজ্জীবন। ছবি প্রতীকী

যাবজ্জীবন। ছবি প্রতীকী

কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারা থানায় দায়ের করা একটি অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (০৩ জানুয়ারি) দুপুরে কুষ্টিয়ার স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার নওদাপাড়া এলাকার আমীর হোসেনের ছেলে হাফিজুর রহমান ওরফে চতুর। রায় ঘোষণার সময় তিনি অনুপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৩ ফেব্রুয়ারি কুষ্টিয়া ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ভেড়ামারা উপজেলার নওদাপাড়া এলাকার একটি মুদি দোকানের মধ্যে অস্ত্রসহ একজন অবস্থান করছে। কুষ্টিয়া ডিবি পুলিশের এসআই আব্দুল হালিমের নেতৃত্বে একটি অভিযানিক দল সেখানে অভিযান চালিয়ে সন্দেজভাজন হাফিজুর রহমানকে আটক করে। এসময় তার কোমর থেকে পয়েন্ট ২২ বোরের একটি অবৈধ রিভলবার উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই দিনই কুষ্টিয়া ডিবি পুলিশের এসআই আব্দুল হালিম বাদী হয়ে ভেড়ামারা থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০১১ সালের ১৬ মার্চ আদালতে চার্জশিট দেয় পুলিশ।

আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁশুলি (পিপি) এ এস এম আসাদুজ্জামান মামুন বলেন, দীর্ঘ বিচার কার্য শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত মামলার একমাত্র আসামি হাফিজুর রহমান ওরফে চতুরকে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড দেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   যাবজ্জীবন কুষ্টিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-03 16:23:26