ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নরসিংদীর পৌর মেয়রকে হাইকোর্টে তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
নরসিংদীর পৌর মেয়রকে হাইকোর্টে তলব

ঢাকা: নরসিংদীর পৌর মেয়র মো. কামরুজ্জামানকে তলব করেছেন হাইকোর্ট।

আদালতের আদেশ না মানার এক আবেদনের শুনানি নিয়ে বুধবার (২৯ জানুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আগামী ১৯ ফেব্রুয়ারি তাকে সশরীরে হাজির হতে হবে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন আইনজীবী আদনান সরকার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার ও সহকারী অ্যাটর্নি জেনারেল গোলাম সারোয়ার পায়েল।

পরে আইনজীবী আদনান সরকার বলেন, নরসিংদী শহরের শিক্ষা চত্বর সংলগ্ন ব্রাহ্মনদী-পুটিয়া সড়ক প্রশস্তকরণ প্রকল্পের কাজ চলছে। গত ১ ও ২ জানুয়ারি পৌর মেয়র নিজে এসে রণজিৎ কুমার সাহাকে সড়ক প্রশস্ত করতে বাড়ির সীমানার কিছু জায়গা ছেড়ে দিতে বলেন। কিন্তু রণজিৎ তাতে অস্বীকৃতি জানালে মেয়র তাকে হুমকি দেন। এঘটনায় গত ৩ জানুয়ারি রণজিৎ কুমার সাহা মেয়রসহ সংশ্লিষ্ট সাতজনকে আইনজীবীর মাধ্যমে আইনি নোটিশ দেন।

এতে জবাব না পেয়ে হাইকোর্টে রিট আবেদন করেন রণজিৎ। ওই রিটের পরিপ্রেক্ষিতে গত ৬ জানুয়ারি আদালত এক মাসের স্থিতাবস্থা দিয়ে রুল জারি করেন। এ আদেশের পরও পৌর মেয়র গত ১০, ১৮ ও ২২ জানুয়ারি লোকজন নিয়ে এসে রণজিৎ কুমার সাহার বাড়ির সীমানা প্রাচীর ভেঙে ১২ ফুট জায়গা দখল করে নেন। এরপর আদালত অবমাননার বিয়টি উল্লেখ করে মেয়রসহ সংশ্লিষ্টদের আবার আইনি নোটিশ দেওয়া হয়। ওই নোটিশের জবাব না পেয়ে হাইকোর্টে আদালত অবমানার অভিযোগ এনে আবেদন করেন রণজিৎ কুমার সাহা।

বুধবার আদালত ওই আবেদনের শুনানি নিয়ে রুল জারি করে পৌর মেয়রকে তলব করেন বলে জানান আদনান সরকার।

বাংলাদেশ সময়: ২৩১৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।