ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

টিকাটুলিতে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৮ কর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
টিকাটুলিতে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৮ কর্মী কারাগারে

ঢাকা: রাজধানীর টিকাটুলিতে নির্বাচনী প্রচারণার সময় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় হওয়া মামলায় বিএনপির ৮ কর্মীকে কারাগারে পাঠানো হ‌য়ে‌ছে।

পৃথক আ‌দে‌শে বুধবার (২৯ জানুয়ারি) ঢাকার মে‌ট্রোপি‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট আহসান হাবীব তা‌দের কারাগা‌রে পাঠান।

এর ম‌ধ্যে বিএন‌পির ৫ কর্মী‌কে এক‌দি‌নের রিমান্ড শে‌ষে আদাল‌তে হা‌জির করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ওয়ারী থানার উপ-পরিদর্শক জুলফিকার আলী তদন্ত শেষে না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন।

অপরদিকে আসা‌মিপ‌ক্ষের আইনজীবীরা জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তা‌দের কারাগা‌রে পাঠানোর নির্দেশ দেন। এই ৫ বিএন‌পি কর্মী হ‌লেন- জামিল আহম্মেদ তুহিন, বিল্লাল হোসেন, সোহেল, ফারুক ও আকরাম হোসেন মুন্না।

এর আগে সোমবার অন্য এক‌টি আদালত তা‌দের একদিনের রিমান্ড মঞ্জুর করেছি‌লেন।

একই মামলায় বুধবার বিএনপির কর্মী গোলাম মোহাম্মদ বুলবুল, রাব্বি ইসলাম ও আনোয়ার হোসেনকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হয়। অপরদিকে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

শুনানি শেষে তাদের জামিন ও রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

২৬ জানুয়া‌রি দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগের দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ বাধে। এতে এক সংবাদকর্মীসহ ডজনখানেক লোক আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইশরাক মিছিল নিয়ে যাওয়ার সময় ওই মোড়ে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী রোকন উদ্দিন আহমেদ এবং সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর প্রার্থী লাভলী চৌধুরীর কর্মীরা উপস্থিত হন।

দুই পক্ষের পাল্টাপাল্টি স্লোগানের একপর্যায়ে উত্তেজনা এবং ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে তা ঢিল ও চেয়ার ছোড়াছুড়িতে রূপ নেয়।

সংঘর্ষের পর ইশরাক হোসেন প্রেস ব্রিফিংয়ে অভিযোগ করেন, তাদের জনপ্রিয়তায় ভীত হয়ে আওয়ামী লীগের লোকজন বিনা উসকানিতে হামলা করেছে।

ঘটনার দিন রাতেই বিএনপির ৫০ নেতাকর্মীকে আসামি করে ওয়ারী থানায় মামলা করেন আওয়ামী লীগ নেতা মাকসুদ আহমেদ।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়া‌রি ২৯, ২০২০
কেআই/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।