bangla news

স্ত্রীকে আত্মহত্যায় প্ররোচণা: স্বামী ও শ্বশুর-শাশুড়ির জেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৯ ৮:২৩:০৭ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

রাজশাহী: রাজশাহীর মোহনপুরে স্ত্রীকে আত্মহত্যায় প্ররোচণার মামলায় স্বামী ও শ্বশুর-শাশুড়িকে বিভিন্ন মেয়াদের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তালুকদার এক জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। এর মধ্যে স্বামী অসীত চক্রবর্তীকে (২৫) পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড।

এছাড়া শ্বশুর অনীল চক্রবর্তী (৫৫) ও শাশুড়ি মনজু রানিকে (৪০) তিন বছর সশ্রম কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

রায় ঘোষণার পর আদালতে থাকা রাষ্ট্রপক্ষের কৌঁসুলী (পিপি) অ্যাডভোকেট আহসান হাবীব রঞ্জু  রায়ের এসব তথ্য নিশ্চত করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৭ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে যৌতুকের দাবিতে স্বামীর অত্যাচার নির্যাতন সইতে না পেরে গৃহবধূ অনুভা চক্রবর্তী (২১) আত্মহত্যার চেষ্টা করেন। রাজশাহীর মোহনপুর উপজেলার খয়রা গ্রামের স্থানীয় অধিবাসী আহমেদ আলীর ভাড়া বাড়িতে এ ঘটনা ঘটে।

ওই গৃহবধূ নিজর শরীরে কেরোসিনের ঢেলে আগুন জ্বালিয়ে দেন। পরে তার চিৎকারে আশ-পাশের লোকজন ছুটে আসেন। পরে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ছয়দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৩ নভেম্বর দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় অনুভার মামা অতুল কুমার চক্রবর্তী বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় তদন্ত শেষে অনুভার স্বামী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচণার অভিযোগ আনা হয়। এরপর ২০১৫ সালের ৩১ মে আদালতে এই মামলার অভিযোগপত্র দাখিল করেন মোহনপুর থানা পুলিশ। ওই মামলায় সাক্ষ্যগ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বুধবার এ রায় ঘোষণা করা হয়। রায় ঘোষণার পর আসামিদের কারাগারে পাঠানো হয়।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট বেলাল উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী কারাদণ্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-29 20:23:07