bangla news

অস্ত্র মামলায় জি কে শামীম ও সাত দেহরক্ষীর বিচার শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৮ ৭:১৯:৩৮ পিএম
র‌্যাবের হাতে গ্রেপ্তার জি কে শামীম/ ফাইল ছবি

র‌্যাবের হাতে গ্রেপ্তার জি কে শামীম/ ফাইল ছবি

ঢাকা: ক‌থিত যুবলীগ নেতা ও বিত‌র্কিত ঠিকাদার গোলাম কিব‌রিয়া শামীম ওর‌ফে জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় বিচার শুরু হ‌য়ে‌ছে। 

মঙ্গলবার (২৮ জানুয়া‌রি) ঢাকার ৪ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. রবিউল আলম অভিযোগ গঠনের মাধ্য‌মে বিচার শুরুর আদেশ দেন। একইস‌ঙ্গে এই মামলায় সাক্ষ্যগ্রহ‌ণের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য ক‌রেন আদালত।

জি কে শামীম ছাড়াও এই মামলার অ‌ভিযুক্ত সাত দেহরক্ষী হলেন- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম। এ সময় আসা‌মিরা আদাল‌তের কাঠগড়ায় উপ‌স্থিত ছি‌লেন এবং নি‌জে‌দের নি‌র্দোষ ব‌লে দা‌বি ক‌রেন।

আদাল‌তে রাষ্ট্রপক্ষে শুনানি করেন সালাউদ্দিন হাওলাদার। অন্যদিকে জিকে শামীমের পক্ষে ছিলেন আইনজীবী শওকত ওসমান।

ক্যাসিনোবিরোধী অভিযোগের মধ্যে গত বছরের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানেও অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই ভবন থেকে নগদ প্রায় দুই কোটি টাকা, পৌনে ২০০ কোটি টাকার এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ উদ্ধার ক‌রে আইন-শৃঙ্খলা বা‌হিনী।

অ‌ভিযা‌নের সময় জি‌কে শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাদের বিরুদ্ধে গুলশান থানায় তিনটি মামলা করে র‌্যাব। এর মধ্যে অস্ত্র ও মা‌নি লন্ডা‌রিং মামলায় সবাইকে আসামি করা হলেও মাদক আইনের মামলায় শুধু শামীমকে আসামি করা হয়।

প্রত্যেক মামলাতেই তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শে‌ষে গত বছরের ২৬ অক্টোবর অস্ত্র আইনের মামলায় শামীম ও তার দেহরক্ষীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক।

বাংলদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
কেআই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-28 19:19:38