bangla news

অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৮ ৪:০৯:৫৭ পিএম
কারাদণ্ড। ছবি: প্রতীকী

কারাদণ্ড। ছবি: প্রতীকী

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় এক জেএমবি সদস্যকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (২৮ জানয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইব্যুনাল আদালত-৩ এর বিচারক এবং যুগ্ম জেলা ও দায়রা জজ-১ আদালতের মোহাম্মদ এরফান উল্লাহ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হচ্ছেন জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের নামোধোবড়ার সন্ন্যাসী গ্রামের মো. মাহিদুর রহমান ডনুর ছেলে মো. তৌহিদুল ইসলাম (৩৫)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, ২০১৭  সালের ৬ সেপ্টেম্বর ভোর ৪টার দিকে ধোবড়া বাজার এলাকায় জেলা গোয়েন্দা সংস্থার একটি দলের উপস্থিতি টের পেয়ে তৌহিদুল ইসলাম পালিয়ে যাওয়ার চেষ্টা করলে, তাকে ধাওয়া করে নামোধোবড়া এলাকায় ধরে ফেলে। এসময় তার পরিহিত লুঙ্গির কোমর থেকে পিস্তল ও ৪ রাউন্ড গুলিভর্তি ম্যাগজিন উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিবির উপ-পুলিশ পরিদর্শক আবু আব্দল্লাহ জাহিদ শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন। 

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক শিশির কুমার চক্রবর্তী ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর তাকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণাদি শেষে মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল আদালত-৩ এর বিচারক অস্ত্র আইনের ১৯ এ/এফ ধারায় দোষী সাবাস্ত্য করে তাকে এ দণ্ড দেন।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কারাদণ্ড চাঁপাইনবাবগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-28 16:09:57