ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাজশাহীতে ধর্ষণের পর হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
রাজশাহীতে ধর্ষণের পর হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ..

রাজশাহী: রাজশাহীর শাহ মখদুম থানার মাঝিগ্রামে ১০ বছরের শিশু স্বপ্না ধর্ষণ ও হত্যা মামলায় অভিযুক্ত দুই আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। 

সোমবার (২৭ জানুয়ারি) দুপুর সোয়া দুইটার দিকে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের (১) বিচারক মনসুর আলম এক জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আদালতে ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন-সাইদুর ওরফে জ্যাক রহমান (৪২) ও তার সহযোগী রানা (৩৭)।

রায় ঘোষণার পর পরই পুলিশি পাহারায় তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

রায়ের পর আদালতের রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোজাফফর হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে ২০১৩ সালের ২৩ আগস্ট দুপুরে মহানগরীর শাহ মখদুম থানার মাঝিগ্রাম থেকে ফুপুর বাড়ি পাকুড়িয়া যাওয়ার পথে স্বপ্নাকে তুলে নিয়ে যায় স্থানীয় বখাটে সাইদুর রহমান ও তার সহযোগী রানা। শিশু স্বপ্নাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়। এরপর স্থানীয় আমবাগানে ফেলে রাখে ধর্ষণকারীরা।

ঘটনার পর ওই দিনই নিহত স্বপ্নার বাবা আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে মহানগরীর শাহ মখদুম থানায় ধর্ষণ ও হত্যার অভিযোগে মামলা দায়ের করেন। এরপর এই দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে শাহ মখদুম থানা পুলিশ। অভিযুক্ত দুই আসামির মধ্যে সাইদুর রহমান আটক থাকলেও জামিনে ছিলেন রানা।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মোজাফফর হোসেন। আর আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট রইসুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।