bangla news

দাগনভূঞায় কৃষিজমির মাটি কাটায় ক্রেতা-বিক্রোতার দণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ১:০৩:১৭ পিএম
ছবি- প্রতীকী

ছবি- প্রতীকী

ফেনী: ফেনীর দাগনভূঞা উপজেলায় কৃষিজমির টপ-সয়েল কাটার অপরাধে ক্রেতা-বিক্রেতাকে ১ লাখ ৪০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২০জানুয়ারী) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী এ অর্থদণ্ড দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার রামনগর এলাকার মোজাম্মেল হোসেন, মো. ছুফিয়ান ও এনায়েতনগর গ্রামের ইলিয়াছ পাটোয়ারী। 

আদালত সূত্র জানায়, সোমবার সকালে উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের চণ্ডীপুর মাস্টারপাড়া এলাকায় অভিযান চালিয়ে টপ সয়েল কাটার সময় ১টি মাটি কাটার স্ক্যাভ্যাটর ও ৫টি মাটি বহনের ট্রাক্টরসহ ৮ শ্রমিককে আটক করেন ভ্রাম্যমাণ আদালত।

পরে ওই মাটির ক্রেতা মোজাম্মেল ও সুফিয়ান এবং বিক্রেতা ইলিয়াছ নিজেদের অপরাধ স্বীকার করেন। এসময় বালুমহাল ও মাটি ব্যাবস্থাপনা আইন অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত মোজাম্মেল ও ছুফিয়ানকে ৯০ হাজার টাকা এবং ইলিয়াছকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান বলেন, কৃষি জমির টপ-সয়েল কেটে পরিবেশ বিপন্ন করা ও ফসলি জমি নষ্ট করার এ অপরাধের বিরুদ্ধে উপজেলাব্যাপী অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০ 
এসএইচডি/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 13:03:17