ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

আইন ও আদালত

কালকিনির রিয়াজ মোল্লা হত্যায় একজনের মৃত্যুদণ্ড বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪২ ঘণ্টা, জানুয়ারী ২১, ২০২০
কালকিনির রিয়াজ মোল্লা হত্যায় একজনের মৃত্যুদণ্ড বহাল

ঢাকা: মাদারীপুরের কালকিনি উপজেলার মোল্লার হাট এলাকার রিয়াজ মোল্লা হত্যা মামলায় কাজল মুন্সীর মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।

এ বিষয়ে ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের শুনানি শেষে সোমবার (২০ জানুয়ারি) বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

রায়ে নিম্ন আদালতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত চার জনকে খালাস দিয়েছেন আদালত।

খালাসপ্রাপ্তরা হলেন- জাহাঙ্গীর মুন্সী, শহিদুল মুন্সী, সুমন মুন্সী ও জসিম মুন্সী।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোমতাজ বেগম ও আতিয়ার রহমান।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ বলেন, ২০০৩ সালের ৬ মার্চ মাদারীপুর জেলার কালকিনি উপজেলার মোল্লার হাট এলাকায় রিয়াজ মোল্লাকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার দিনই কালকিনি থানায় নিহতের ৫ জনের বিরুদ্ধে মামলা করেন।

বিচার শেষে ২০১৪ সালের ১৯ জুন বিচারিক ‍আদালত কাজল মুন্সীকে মৃত্যুদণ্ড এবং জাহাঙ্গীর মুন্সী, শহিদুল মুন্সী, সুমন মুন্সী ও জসিম মুন্সীকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এর বিরুদ্ধে আপিল করেন আসামিরা। পাশাপাশি মুত্যৃদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্ট আসে।

ডেথ রেফারেন্স এবং আসামিদের করা আপিলের শুনানি শেষে হাইকোর্ট কাজল মুন্সীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখে বাকিদের খালাস দেন বলে জানান ড. মো. বশির উল্লাহ।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa