bangla news

পর্দা কেলেঙ্কারি: তিন ডাক্তারের হাইকোর্টে জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২০ ৩:১৬:৩৬ এএম
হাইকোর্ট। ফাইল ফটো

হাইকোর্ট। ফাইল ফটো

ঢাকা: ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আলোচিত ‘পর্দা কেলেঙ্কারির’ঘটনায় করা মামলায় তিন চিকিৎসককে জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১৯ জানুয়ারি) কারাবন্দি ওই তিন চিকিৎসককে জামিন দেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ। এ তিন চিকিৎসক হলেন-ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. গণপতি বিশ্বাস শুভ, হাসপাতালের সাবেক কনসালট্যান্ট ডা. মিনাক্ষী চাকমা ও হাসপাতালের সাবেক প্যাথলজিস্ট ডা. এএইচএম নুরুল ইসলাম।
 
আদালতে আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন- অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন ও তাপস কুমার বিশ্বাস। দুদকের পক্ষে ছিলেন- অ্যাডভোকেট এম এ আজিজ।
 
গত বছরের সেপ্টেম্বরে সংবাদমাধ্যমে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পর্দা ও যন্ত্রপাতি কেনাকাটায় ব্যাপক দুর্নীতির খবর প্রকাশিত হয়। এরপর গত ২৭ নভেম্বর দুর্নীতি দমন কমিশন সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা করে। 

পরে ওই মামলায় তিন চিকিৎসক হাইকোর্ট থেকে জামিন নেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় গত ১২ জানুয়ারি তারা ফরিদপুর আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত তাদের কারাগারে পাঠান। পরবর্তী সময়ে তারা হাইকোর্টে আবেদন করেন।
 
বাংলাদেশ সময়: ০৩১৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
ইএস/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-20 03:16:36