bangla news

ই-জুডিশিয়ারি স্থাপনে হাইকোর্টের রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৪:২৪:৫১ পিএম
সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট

ঢাকা: আদালতে ই-জুডিশিয়ারি ও ই-কোর্ট রুম দ্রুত স্থাপনে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সুপ্রিম কোর্টের এক আইনজীবীর করা এক রিট আবেদনের শুনানি নিয়ে রোববার (১৯ জানুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিট আবেদনকারী আইনজীবী ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া নিজেই আবেদনের পক্ষে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া বলেন, আদালত রুল জারির পাশাপাশি ৯০ দিনের মধ্যে ই-জুডিশিয়ারি স্থাপনের বিষয়ে অগ্রগতি প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন। আর চার সপ্তাহের মধ্যে আইন সচিব, আইসিটি সচিব, জনপ্রশাসন সচিব, অর্থ সচিবসহ সংশ্লিষ্ট নয় বিবাদীকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, ই-জুডিশিয়ারি চালু হলে বিচার প্রার্থীদের ভোগান্তি কমবে, দ্রুতবিচার প্রাপ্তি হবে, বিভিন্ন সেকশনে দুর্নীতির যেসব অভিযোগ আছে তা কমে আসবে। এসব কারণে রিট করেছি।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
ইএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 16:24:51