ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

চাঞ্চল্যকর সগিরা মোর্শেদ হত্যার চার্জশিট দাখিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
চাঞ্চল্যকর সগিরা মোর্শেদ হত্যার চার্জশিট দাখিল

ঢাকা: রাজধানীর সিদ্ধেশ্বরীতে চাঞ্চল্যকর সগিরা মোর্শেদ হত্যার ৩০ বছর পর ঘটনাটির রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মামলাটির চার আসামি জড়িত উল্লেখ করে প্রত্যেকের মৃত্যুদণ্ড চেয়ে আদালতে চার্জশিট জমা দিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার (১৬ জানয়ারি) দুপুরে পিবিআইয়ের একটি দল ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের সংশ্লিষ্ট শাখায় এ চার্জশিট জমা দেয়।

পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগও চার্জশিট পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, মামলার চার আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। এক হাজার ৩০৯ পৃষ্ঠার ওই চার্জশিটে রাষ্ট্রপক্ষ থেকে ৫৭ জনকে সাক্ষী করা হয়েছে।

মামলার চার্জশিটভুক্ত আসামিরা হলেন- নিহত সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও ভাড়াটে খুনি মারুফ রেজা।

এর আগে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে পিবিআই সদরদপ্তরে সংবাদ সম্মেলনে সংস্থাটির প্রধান ও পুলিশের ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, দীর্ঘ ৩০ বছর ধরে পুলিশের বিভিন্ন সংস্থার ২৫ জন তদন্ত কর্মকর্তার হাত বদলের পর ঘটনাটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে প্রমাণ করতে সক্ষম হয়েছে পিবিআই।

তিনি বলেন, ঘটনার ৩০ বছর পর মামলাটির তদন্তভার পায় পিবিআই। এরপর তিন ধাপের তদন্তে ছয় মাস পর চারজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করা হচ্ছে।

১৯৮৯ সালের ২৫ জুলাই সিদ্ধেশ্বরীতে প্রকাশ্যে নির্মমভাবে হত্যা করা হয় সগিরা মোর্শেদকে।

আরও পড়ুন>> সগিরা মোর্শেদ হত্যা মামলা: ৪ জনের মৃত্যুদণ্ড চায় পিবিআই

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জানুয়ারি, ১৬, ২০২০
কেআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।