ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আশুলিয়া থেকে আটক ‘নারী জঙ্গি’ রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
আশুলিয়া থেকে আটক ‘নারী জঙ্গি’ রিমান্ডে

ঢাকা: সাভারের আশুলিয়া থেকে আটক শায়লা শারমীন (২৫) নামে আটক নব্য জেএমবির এক নারী সদস্যকে চারদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

এ ঘটনায় দায়ের হওয়া মামলায় মঙ্গলবার (১৪ জানুয়ারি) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশরাফুজ্জামান মঞ্জুর করেন। এইদিন তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন আশুলিয়া থানার তদন্তকারী কর্মকর্তা।

তবে শায়লার পক্ষে আদালতে কোনো আইনজীবী ছিলেন না। এ সময় তাকে বিমর্ষ ও হতাশ দেখাচ্ছিল।

জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় মঙ্গলবার আশুলিয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করে পুলিশ। মামলায় শায়লা শারমীন, তার স্বামী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানভীরসহ তিনজনকে আসামি করা হয়।  

এর আগে সোমবার (১৩ জানুয়ারি) বিকেল ৫টা থেকে গকুলনগর বাজারের পাশে প্রবাসী আক্তার হোসেনের বাড়িটি ঘিরে রাখা হয়। তখন ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার বাংলানিউজকে জানিয়েছিলেন, বগুড়া পুলিশের সহায়তায় আমাদের গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা এ বাড়িটির সন্ধান পান যে এখানে নব্য জেএমবির সদস্যরা তাদের কার্যক্রম চালাচ্ছে। সোমবার বিকেল থেকে অভিযান চালিয়ে রাতে নব্য জেএমবির সদস্য তানভীরের স্ত্রী শায়লা শারমীনকে আটক করা হয়। সেইসঙ্গে বাসায় তল্লাশি করে আমরা কিছু পেট্রোল বোমা ও খেলনা পিস্তলসহ দূর থেকে হামলা চালানোর মতো সরঞ্জামাদি পেয়েছি।

তিনি আরও বলেন, দুই বছর ধরে দুইতলা এ বাড়িটি নির্মাণ করা হয়েছে। জানুয়ারির প্রথম দিকে তানভীর ও শায়লা দম্পতি বাড়িটি ভাড়া নেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনলজি (আইআইটি) বিভাগের শিক্ষার্থী তানভীর। তানভীর নব্য জেএমবির আইটি শাখার প্রধান। তাকে ধরতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।