ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে সুপ্রিম কোর্টের কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে সুপ্রিম কোর্টের কমিটি

ঢাকা: ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত, অর্থাৎ বছরব্যাপী সুপ্রিম কোর্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বিষয়ে নীতি-নির্ধারণী দিক-নির্দেশনা প্রদান এবং অনুষ্ঠানগুলোর সার্বিক তত্ত্বাবধানের জন্য প্রধান বিচারপতির সভাপতিত্বে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সমন্বয়ে একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়েছে।  

রোববার (১২ জানুয়ারি) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে কমিটির অন্য সদস্যরা হলেন- আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান, হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি কৃষ্ণা দেবনাথ, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বিচারপতি জে বি এম হাসান, বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. শাহিনুর ইসলাম।

রোববার এ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সিদ্ধান্ত হয়, আগামী মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে জন্মশতবার্ষিকী উদযাপন শুরু হবে এবং কমিটি জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করবে।

আগামী ১৯ জানুয়ারি কমিটির দ্বিতীয় সভা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
ইএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।